ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

কার্জন হল প্রাঙ্গণে তরুপল্লবের গাছ চেনানো কর্মসূচি শুক্রবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
কার্জন হল প্রাঙ্গণে তরুপল্লবের গাছ চেনানো কর্মসূচি শুক্রবার

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল প্রাঙ্গণে তরুপল্লবের ২১তম গাছ দেখা গাছ চেনা কর্মসূচি শুক্রবার (১ জানুয়ারি) অনুষ্ঠিত হবে।

এতে উদ্ভিদবিজ্ঞানী অধ্যাপক দ্বিজেন শর্মা, কথাশিল্পী বিপ্রদাশ বড়ুয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিদ্যার অধ্যাপক মোহাম্মদ জসীম উদ্দিন, উদ্ভিদবিদ শামসুল হক, নিসর্গী মোকারম হোসেন প্রমুখ উপস্থিত থাকবেন।



অনুষ্ঠানে উপস্থিত প্রকৃতিপ্রেমীদের কার্জন হল প্রাঙ্গণ ও উদ্ভিদবিদ্যা বিভাগের বোটানিক্যাল গার্ডেনের গাছের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হবে। আগ্রহীদের সকাল সাড়ে ৮টার মধ্যে কার্জন হলের দোয়েল চত্বর লাগোয়া গেটে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানানো হলো।
 
২০০৮ সালের ৫ ডিসেম্বর রমনাপার্কে গাছ চেনানোর অনুষ্ঠানের মধ্য দিয়ে তরুপল্লবের যাত্রা শুরু। তরুপল্লব এ পর্যন্ত ২০টি গাছ চেনানোর অনুষ্ঠান, উদ্যানকর্মীদের নিয়ে কর্মশালা, বৃক্ষরোপণ ও প্রকৃতি বিষয়ক সাময়িকী প্রকাশনাসহ নানামুখী সমাজ সচেতনমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।
 
বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।