ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সিলেটে পরিবেশ সুরক্ষায় করণীয় শীর্ষক সেমিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৪
সিলেটে পরিবেশ সুরক্ষায় করণীয় শীর্ষক সেমিনার

সিলেট: শনিবার (১৮ অক্টোবর)  নগরীর একটি হোটেলে রোটারি ক্লাব অব সিলেট সেন্ট্রালের উদ্যোগে পরিবেশের বিপর্যয় রোধে করণীয় শীর্ষক সেমিনারের আয়োজন করা হয় ।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট অ্যান্ড এনভায়রনমেন্টাল সোসাইটি বিভাগের প্রধান ও স্কুল অব এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্সের ডিন প্রফেসর ড. নারায়ণ সাহা।



প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, মানুষ বাড়ার সাথে সাথে পরিবেশের দূষণ বাড়ছে। গায়ের জোরে অনেক দেশ-আইন মানে না। টিপাইমুখ বাঁধ দেশের অনেক ক্ষতি বয়ে আনবে। পর্যটন এলাকা জাফলং ও রাতারগুলে ইকো ট্যুরিজম বাড়াতে হবে।

ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান অ্যাডভোকেট নিরঞ্জন দাস’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন রোটারিয়ান পিপি সিদ্দিকুর রহমান পিএইচএফ, রোটারিয়ান পিপি হুমায়ন ইসলাম কামাল, রোটারিয়ান পিপি সৈয়দ সুজাত আলী এবং ক্লাব সেক্রেটারি রোটারিয়ান এম এ রহিম।

রোটারি প্রত্যয় পাঠ করেন রোটারিয়ান বিকাশ কান্তি দাস। কোরআন তেলাওয়াত করেন রোটারিয়ান তাজুল ইসলাম হাসান এবং প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন রোটারিয়ান আফসার উদ্দিন আহমেদ পিএইচএফ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রোটারিয়ান সাব্বির আহমদ, রোটারিয়ান আব্দুল মুকিত, রোটারিয়ান ড. এম শহিদুল ইসলাম অ্যাডভোকেট পিএইচএফ, রোটারিয়ান ছিদ্দিক আলী তালুকদার পিএইচএফ, রোটারিয়ান মোহাম্মদ সামসুদ্দিন পিএইচএফ, রোটারিয়ান হাজী আব্দুর রহমান  প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।