ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সিলেটে বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
সিলেটে বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন বৃষ্টিতে দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ।

সিলেট: টানা বৃষ্টিতে যখন ডুবছে চট্টগ্রাম। সিলেটে তখন ঝরছে অঝোরে বৃষ্টি।

 অবিরাম বৃষ্টিতে বিপর্যস্ত সিলেটের জনজীবন।
রোববার (৬ আগস্ট) সকাল থেকে সিলেটো থেমে থেমে বৃষ্টি হচ্ছিল। দুপুর গড়াতেই শুরু হয় মুষলধারে বৃষ্টিপাত। সন্ধ্যা ৬টায়ও বৃষ্টি যেন থামার কোনো লক্ষণ নেই। এ অবস্থায়ও কর্মমুখী মানুষজনের পথচলা থেমে নেই।

পথচারীরা ছাতা নিয়ে, রেইনকোট পরে কর্মব্যস্ত থাকতে দেখা গেছে এবং রিকশাচালকসহ শ্রমজীবীরা ভিজে একাকার। রাস্তার পাশে সবজি বিক্রেতা ছাতা নিয়ে ব্যস্ত জীবিকার তাগিদে।  



মুষলধারে বৃষ্টিতে নগরের বিভিন্ন সড়কে পানি জমেছে। ড্রেনের ময়লা পানি উপচে উঠেছে সড়কে। এতে পথচারীরা ভোগান্তিতে পড়েছেন। আর অতিবৃষ্টিতে সিলেটে ২০২২ সালের ভয়াবহ বন্যার শঙ্কা দেখা দিয়েছে এ অঞ্চলের মানুষের মনে। আর উজানের বৃষ্টিকে বিপৎসীমা ছুঁই ছুঁই করলেও সুরমা, কুশিয়ারা নদীর পানি কোনো পয়েন্টেই বিপৎসীমা পেরোয়নি।



আবহাওয়া অধিদপ্তর সিলেটের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন বাংলানিউজকে বলেন, সিলেটে বৃষ্টি পড়লে থামতে চায় না। আজ সকাল ও দুপুরের দিকে বৃষ্টি কম থাকলেও বিকেল ৩টার পর মুষলধারে বৃষ্টি শুরু হয়। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৬২ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগের দিন শনিবার (৫ আগস্ট) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।



তিনি বলেন, জুন, জুলাই, আগস্ট বৃষ্টির মৌসুম। তাই এ মৌসুমে সিলেটে প্রচুর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাছাড়া সাগরে নিম্নচাপে জলীয়বাষ্প হয়ে আকাশে মেঘ জমা হয়ে বৃষ্টি নামছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৩
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।