ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সূর্য দেখা গেলেও সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
সূর্য দেখা গেলেও সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে ছবি: সংগৃহীত

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে গত দু’দিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। তাপমাত্রার পারদ নেমে এসেছে ৮ ডিগ্রির ঘরে।

তবে সকাল থেকে সূর্যের মুখ দেখা গেলেও ছিলনা উত্তাপ।

আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৭ ডিগ্রি রেকর্ড করা হয়েছে।

শহরের নূর হাসান বাংলানিউজকে বলেন, সকাল থেকে কুয়াশার পরিমাণ কম ছিল। তবে সকাল থেকে কনকনে শীত বিরাজ করলেও দুপুরে কিছুটা গরম অনূভূত হচ্ছে।

স্থানীয় সাংবাদিক রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত শীতের তীব্রতা বেশি থাকে। কখনো শীত বেশি আবার কখনো কম। এতে করে বিপাকে পড়ছেন সাধারণ নিম্ন আয়ের মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রুকনুজ্জামান বাংলানিউজকে বলেন, শনিবার সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এদিকে তিন ঘণ্টার ব্যবধানে কমে সকাল ৯ টায় রেকর্ড করা হয় ৮ দশমিক ৭ ডিগ্রি। যা সকাল ১১টায় সারাদেশের সঙ্গে নির্ণয় শেষে দেশের মধ্যে সর্বনিম্ন বলে জানায় আবহাওয়া অফিস।

এদিকে কয়েকদিন বেলা বারোটার সময় ২২ দশমিক ৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।