ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

বিআইডিএসে ৬ষ্ঠ ও ১২তম গ্রেডে চাকরি

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
বিআইডিএসে ৬ষ্ঠ ও ১২তম গ্রেডে চাকরি

বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস) জনবল নিয়োগে আবেদন শেষ হচ্ছে আগামী রোববার। এই প্রতিষ্ঠানে ৩ ক্যাটাগরির পদে ৬ষ্ঠ ও ১২তম গ্রেডে স্থায়ী ভিত্তিতে কর্মী নিয়োগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের সরাসরি বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

•    ১. পদের নাম: প্রোগ্রামার
পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি–সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ ৪ বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কোনো সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত বা সংবিধিবদ্ধ প্রতিষ্ঠানে সিনিয়র কম্পিউটার অপারেটর, সহকারী প্রোগ্রামার বা সহকারী রক্ষণাবেক্ষণ প্রকৌশলী হিসেবে অন্যূন ৪ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। প্রোগ্রামিং করার ক্ষেত্রে অন্তত ৩ বছরের অভিজ্ঞতা প্রয়োজন। এ ক্ষেত্রে স্ট্যাটা প্রোগ্রামিং করার ক্ষেত্রে দক্ষতা অতিরিক্ত যোগ্যতা বলে বিবেচিত হবে। ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্ট এবং ওয়েব সিকিউরিটি বিষয়ে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স: অনূর্ধ্ব ৩৫ বছর
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড–৬)। এ ছাড়া বিধি অনুযায়ী অন্যান্য ভাতা আছে।

•    ২. পদের নাম: উচ্চমান সহকারী (ইউডিএ)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অথবা এইচএসসি বা এসএসসি পাসসহ করণিক বা টাইপিস্ট হিসেবে ৬ বছরের অভিজ্ঞতা।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর। তবে অভ্যন্তরীণ প্রার্থীদের ক্ষেত্রে শিথিলযোগ্য।
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)। এ ছাড়া বিধি অনুযায়ী অন্যান্য ভাতা আছে।

•    ৩. পদের নাম: পাবলিকেশন অ্যাসিস্ট্যান্ট (ইউডিএ)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিসহ ইংরেজিতে সাবলীল ও অতীত অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর। তবে অভ্যন্তরীণ প্রার্থীদের ক্ষেত্রে শিথিলযোগ্য।
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)। এ ছাড়া বিধি অনুযায়ী অন্যান্য ভাতা আছে।

আবেদন যেভাবে
সম্প্রতি তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত অনুলিপি, নাগরিকত্ব সনদ, জাতীয় পরিচয়পত্র ও অন্যান্য অভিজ্ঞতার সনদের সত্যায়িত কপিসহ পরীক্ষা পাসের প্রাপ্ত বিভাগ, শ্রেণি, জিপিএ, পাসের সন উল্লেখ করে পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত (২৫ ফেব্রুয়ারি তারিখে আবেদনকারীর বয়স ও যোগাযোগের জন্য মোবাইল নম্বর উল্লেখসহ)–সংবলিত আবেদনপত্র সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে। খামের ওপর বাঁ পাশে আবেদনকৃত পদের নাম উল্লেখ করতে হবে।

আবেদন ফি
‘সচিব, বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান, ঢাকা’ শিরোনামে অগ্রণী ব্যাংক লিমিটেড, প্রধান শাখা, ঢাকার অনুকূলে ১ নম্বর পদের জন্য ৫০০ টাকা এবং ২ ও ৩ নম্বর পদের জন্য ৩০০ টাকার পে-অর্ডার বা ডিডি (অফেরতযোগ্য) করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: সচিব, বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস), ই-১৭, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭।
আবেদনের শেষ সময়: ২৫ ফেব্রুয়ারি ২০২৪।

বাংলাদেশ সময়: ০৭১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।