ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্যারিয়ার

এইচএসসি পাসে বন অধিদপ্তরে চাকরি

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এইচএসসি পাসে বন অধিদপ্তরে চাকরি

ঢাকা: বন অধিদপ্তর সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের রাজস্ব খাতভুক্ত কয়েকটি শূন্য পদে লোকবল নিয়োগ দেবে।

আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: ফরেস্ট গার্ড (বন প্রহরী)।  
পদের সংখ্যা: ২৯ জন।  
আবেদন যোগ্যতা: কমপক্ষে এইচএসসি বা সমমান পাস হতে হবে। উচ্চতা ১৬৩ সেন্টিমিটার ও বুকের মাপ ৭৬ সেন্টিমিটার। বেতন স্কেল ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড–১৭)।

পদের নাম: অফিস সহায়ক।  
পদের সংখ্যা: তিনজন।  
আবেদন যোগ্যতা: কমপক্ষে এসএসসি বা সমমান পাস। সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড–২০)।

বিজ্ঞপ্তি অনুসারে পদ দুটিতে শুধুমাত্র ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় চট্টগ্রাম বিভাগের সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, ২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর বয়স ৩০ বছর হলেও আবেদন করতে পারবেন।

আবেদন যেভাবে: আগ্রহীদের অনলাইনে http://dsfc.teletalk.com.bd/ এ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার পর আবেদনপত্রের একটি প্রিন্ট কপি প্রার্থীকে সংরক্ষণ করতে হবে। মৌখিক বা শারীরিক পরীক্ষার সময় এক কপি জমা দিতে হবে।

আবেদন ফি: ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১৮ জানুয়ারি সকাল ১০টা থেকে আবেদন শুরু হবে। চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ সময়: ০৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।