ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

বইমেলায় ঢাবি শিক্ষার্থীদের কবিতা সংকলন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৭
বইমেলায় ঢাবি শিক্ষার্থীদের কবিতা সংকলন বইমেলায় ঢাবি শিক্ষার্থীদের কবিতা সংকলন

ঢাকা বিশ্ববিদ্যালয়: অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের কবিতা সংকলন ‘জন্মাতে চাই প্রাক্তন সময়ের গর্ভে’। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৪০ জন শিক্ষার্থীর কবিতা রয়েছে এই গ্রন্থে।

 

আলী আহসান বাবু ও মাহফুজা আক্তার কবিতা সংকলনটির সম্পাদনা করেছেন। এটি প্রকাশ করেছে ‘বাংলার কবিতা প্রকাশন’। কাব্য সংকলনটি উৎসর্গ করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। সংকলনটির মুখবন্ধ লিখেছেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

বইমেলায় ঢাবি শিক্ষার্থীদের কবিতা সংকলন-ছবি-বাংলানিউজএকুশে বইমেলার লিটলম্যাগ চত্বরের ২৭ নম্বর স্টলে সংকলনটি পাওয়া যাচ্ছে। মূল্য রাখা হয়েছে ৯০ টাকা। কাব্য সংকলনটি প্রকাশের মূল উদ্যোক্তা হিসেবে কাজ করেছে ‘লেখালেখির আড্ডাঘর, ঢাবি’ নামে একটি ফেসবুক গ্রুপ।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের ছাত্র সাদমান শাকিলের কবিতা স্থান পেয়েছে কাব্য সংকলনটিতে। তরুণ এ কবি বলেন, আমরা যারা ঢাবির শিক্ষার্থী লেখালেখি করি তাদের সবাইকে একই প্লাটফর্মে আনতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ নামে সংগঠন গড়ে তোলার ইচ্ছা রয়েছে। পহেলা বৈশাখে ঢাবি শিক্ষার্থীদের গল্প সংকলনও বের করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৭

এসকেবি/আরআর/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।