ঢাকা, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

ব্যাংকিং

দিনাজপুরে অর্থ পাচার রোধে কর্মশালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২১
দিনাজপুরে অর্থ পাচার রোধে কর্মশালা

দিনাজপুর: বাংলাদেশ ব্যাংক ও ব্যাংক এশিয়ার উদ্যোগে দিনাজপুরে অর্থ পাচার এবং সন্ত্রাসীদের অর্থায়ন রোধে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৬ নভেম্বর) দিনাজপুর ব্র্যাক লার্নিং সেন্টারে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ মহসীন হোসাইনী।

ব্যাংক এশিয়ার উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জিয়াউল হাসান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের দিনাজপুর ব্রাঞ্চের প্রধান চঞ্চল কুমার রায়। এ সময় উপস্থিত ছিলেন বিএফআইইউর উপ-পরিচালক মাহমুদুল হক ভূঁইয়া, আশরাফুল আলম, যুগ্ম পরিচালক আজমল হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকারের নেওয়া উদ্যোগ কাঠামো ও পদক্ষেপগুলো সঠিকভাবে মেনে চললে অর্থ পাচার এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে অর্থায়ন প্রতিরোধ করা সম্ভব। এতে বিশ্বে যেমন দেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে, অপরদিকে অসৎ, দুর্নীতিবাজরা কালো টাকা সাদা করতে পারবে না। অর্থ লেনদেনের ক্ষেত্রে সঠিকভাবে দায়িত্ব পালনে সবাইকে সচেতন থাকতে হবে।

কর্মশালায় জাতীয় ও বিশ্বব্যাপী উদ্যোগ কাঠামো, অর্থ পাচার ও সন্ত্রাসীদের অর্থায়নের নতুন নতুন কৌশল চিহ্নিত করে তা মোকাবিলাসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেওয়া হয়। এতে দিনাজপুর জেলার সব ব্যাংকের বিভিন্ন শাখার ব্যবস্থাপক, ব্যবস্থাপক (অপারেশন) সহ ৭৪ জন ব্যাংক কর্মকর্তা অংশগ্রহণ করেন। পরে ব্যাংক এশিয়ার উদ্যোগে জেলার মাঝিপাড়া এলাকার আদিবাসী জনগোষ্ঠীর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa