ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ব্যাংকিং

ওয়ান ব্যাংকে চালু হলো ট্রেজারি চালান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
ওয়ান ব্যাংকে চালু হলো ট্রেজারি চালান

ঢাকা: ওয়ান ব্যাংক লিমিটেড এবং বাংলাদেশ ব্যাংকের মধ্যে অটোমেটেড চালান সিস্টেমে সরকারি রাজস্ব/শুল্ক সংগ্রহের একটি চুক্তি সই হয়েছে।  

চুক্তি অনুসারে ওয়ান ব্যাংকের যেকোনো শাখা/উপশাখা থেকে এ চালানের মাধ্যমে সরকারি ট্রেজারি চালান সংশ্লিষ্ট পাসপোর্ট ফি, ভ্যাট, আয়কর, শুল্ক এবং অন্যান্য সরকারি ফি/রাজস্ব অতিসহজেই জমা নেওয়া যাবে।

এ পদ্ধতিতে সহজে সরকারি রাজস্ব কোনো ঝামেলা ছাড়াই রিয়েল টাইমে সরকারি কোষাগারে জমা দেওয়া যাবে।

শনিবার (১১ সেপ্টেম্বর) ওয়ান ব্যাংক থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) ওয়ান ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের মধ্যে অটোমেটেড চালান সিস্টেমে সরকারি রাজস্ব/শুল্ক সংগ্রহের একটি চুক্তি সই হয়েছে। বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।  

ওয়ান ব্যাংকের বাবস্থাপনা পরিচালক এম ফখরুল আলম এবং বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. ফোরকান হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে সই করেন।  

এ অনুষ্ঠানে ওয়ান ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. মনজুর মফিজ, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নুরুন নাহারসহ উভয় প্রতিষ্ঠানে ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa