ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

ব্যাংকিং

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে গর্ভনরের শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে গর্ভনরের শ্রদ্ধা

ঢাকা: জাতীয় শোকদিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকীতে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির।

রোববার (১৫ আগস্ট) সকালে বাংলাদেশ ব্যাংক চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

এ সময় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল, কাজী ছাইদুর রহমান, এ কে এম সাজেদুর রহমান খান এবং আবু ফরাহ মো. নাছের, নির্বাহী পরিচালক, মহাব্যবস্থাপক ও কর্মকর্তা-কর্মচারী এবং ব্যাংকের সব সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

গর্ভনর ফজলে কবির বলেন, বঙ্গবন্ধু প্রধানত দেশের স্বাধিকার ও অর্থনৈতিক মুক্তির জন্য আজীবন সংগ্রাম করেছেন। আমরা তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়তে বদ্ধ পরিকর। দেশ আজ উন্নয়নের রোল মডেল ও উন্নয়নশীল দেশের সকল শর্ত পূরণের একেবারে দ্বারপ্রান্তে।

বাংলাদেশ ব্যাংকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন কমিটির উদ্যোগে অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।

গর্ভনর, ডেপুটি গর্ভনর, মহাব্যবস্থাপকরা শ্রদ্ধা নিবেদনের পরে মুজিববর্ষ উদযাপন কমিটি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল, সিবিএ, মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড, বাংলাদেশ ব্যাংক ক্লাব, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বঙ্গমাতা পরিষদ, বাংলাদেশ ব্যাংক কর্মচারী সমবায় ঋণদান সমিতি লি., ভোগ্যপণ্য সমবায় সমিতি, ঢাকা, অধিকোষ ও স্বাধীনতা আউটসোর্সিং কর্মচারী কল্যাণ সমিতির পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করা হয় এবং ১৫ আগস্ট শাহাদত বরণকারীর সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে ‘মুজিববর্ষ উদযাপন কমিটি’ কর্তৃক বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, ব্যাংক চত্বরে বিশেষ আলোচনা সভা, ব্যাংকের কেন্দ্রীয় মসজিদে কোরআনখানি ও দোয়া মাহফিল এবং দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa