ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

বিকাশে অ্যাড মানি করতে পারবেন এক্সিম ব্যাংকের গ্রাহকরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, মে ১৬, ২০২১
বিকাশে অ্যাড মানি করতে পারবেন এক্সিম ব্যাংকের গ্রাহকরা

ঢাকা: তৃতীয় প্রজন্মের এক্সিম ব্যাংকের ১০ লাখ গ্রাহক এখন বিকাশে যেকোনো সময় দেশের যেকোনো প্রান্ত থেকে তাৎক্ষণিক টাকা আনতে পারবেন কোনো খরচ ছাড়াই। এ নিয়ে দেশের শীর্ষস্থানীয় ২৯টি বাণিজ্যিক ব্যাংক থেকে বিকাশে টাকা আনার সবচেয়ে বড় প্ল্যাটফর্মটি আরও সমৃদ্ধ হলো।

সম্প্রতি এক্সিম ব্যাংক এবং দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ যৌথভাবে এই সেবা চালু করে।

বিকাশে টাকা আনতে প্রথমে এক্সিম ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিংয়ে নিবন্ধিত গ্রাহককে নিজের অথবা প্রিয়জনের বিকাশ নম্বর বেনিফিশিয়ারি হিসেবে যুক্ত করতে হবে এক্সিম ইন্টারনেট ব্যাংকিং, এআইএসইআর-এর মাধ্যমে।

এক্সিম ইন্টারনেট ব্যাংকিংয়ে লগ ইন করে গ্রাহকরা কয়েকটি সুনির্দিষ্ট ধাপে বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন সহজেই। প্রথমে ইন্টারনেট ব্যাংকিং আইডি ও পাসওয়ার্ড দিয়ে ব্যাংক অ্যাকাউন্টে প্রবেশ করতে হবে, এরপর ‘ফান্ড ট্রান্সফার’ থেকে ‘ট্রান্সফার টু বিকাশ’ অপশনে গিয়ে বিকাশ নম্বর, ব্যাংক অ্যাকাউন্ট নম্বর, টাকার পরিমাণ এবং বিবরণ লিখে ‘সাবমিট’ বাটনে ট্যাপ করতে হবে। এরপর ইনস্ট্যান্ট পিন কোড এবং সিকিউরিটি পিন নম্বর দিলেই তাৎক্ষণিকভাবে ব্যাংক অ্যাকাউন্ট থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা চলে আসবে।

লেনদেন সম্পন্ন হলে গ্রাহক এসএমএস নোটিফিকেশন পাবেন। বিকাশে টাকা আনার ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত লিমিট প্রযোজ্য হবে।

করোনা সংক্রমণের এই সময়ে ঘরে বসেই বিকাশ অ্যাকাউন্টে টাকা এনে এখন এক্সিম ব্যাংকের গ্রাহকরা সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পরিশোধ, অফলাইন বা অনলাইনে পণ্য কিনে পেমেন্ট করা, বিভিন্ন প্রতিষ্ঠানে অনুদান দেওয়া, স্কুল কলেজের বেতন পরিশোধ করা, বিভিন্ন ধরনের অনলাইন নিবন্ধনের ফি পরিশোধ করাসহ বহু সেবা খুব সহজেই নিতে পারবেন। এছাড়া জরুরি প্রয়োজনে দেশজুড়ে বিকাশের ২ লাখ ৪০ হাজার এজেন্ট পয়েন্টে গিয়ে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে ক্যাশ আউটও করতে পারবেন গ্রাহকরা।

পাশাপাশি বাংলাদেশে ইস্যুকৃত সব ভিসা ও মাস্টার কার্ড থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তো রয়েছেই।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, মে ১৬, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।