ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

ব্যাংকিং

স্ট্যান্ডার্ড ব্যাংকের অ্যাপ থেকে বিকাশে টাকা আসবে অনায়াসে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
স্ট্যান্ডার্ড ব্যাংকের অ্যাপ থেকে বিকাশে টাকা আসবে অনায়াসে স্ট্যান্ডার্ড ব্যাংকের অ্যাপ থেকে বিকাশে টাকা আসবে অনায়াসে

ঢাকা: স্ট্যান্ডার্ড ব্যাংকের সাড়ে ৬ লাখ গ্রাহক এখন থেকে তাদের মোবাইল ব্যাংকিং অ্যাপ ‘এসবিএল ডিজিব্যাংকিং’ ব্যবহার করে যেকোনো সময় যেকোনো স্থান থেকে তাৎক্ষণিক যেকোনো বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন।

এ উপলক্ষে মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ ‘ফান্ড ট্রান্সফার’ সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (সিইও) খন্দকার রাশেদ মাকসুদ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদুল আলম খান, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম, ইভিপি ও সিআইটিও সুফী তোফায়েল আহমেদ, সিএফও ও ভারপ্রাপ্ত কোম্পানি সেক্রেটারি মো. আলী রেজা এফসিএমএ, সিআইপিএ এবং বিকাশের হেড অব স্ট্র্যাটেজি আলী আহমেদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিকাশে টাকা আনতে গ্রাহককে এসবিএল ডিজিব্যাংকিং অ্যাপে প্রথমেই নিজের অথবা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্ট বেনিফিশিয়ারি হিসেবে যুক্ত করতে হবে। অ্যাকাউন্ট একবার যুক্ত হলেই পরবর্তীকালে খুব সহজেই টাকা ট্রান্সফার করার সেবাটি নিতে পারবেন গ্রাহক।

টাকা আনতে বিকাশ অ্যাপ এর ‘অ্যাড মানি’ আইকনে ট্যাপ করে ‘ব্যাংক টু বিকাশ’ অপশন থেকে স্ট্যান্ডার্ড ব্যাংকের লোগোতে ক্লিক করে এসবিএল ডিজিব্যাংকিং অ্যাপের লিংক পেতে পারেন গ্রাহক।

অথবা সরাসরি এসবিএল ডিজিব্যাংকিং অ্যাপে ঢুকে হোমস্ক্রিন থেকে ‘ট্রান্সফার টু বিকাশ’ আইকনে ট্যাপ করতে হবে। ‘অ্যাড বিকাশ বেনিফিশিয়ারি’ অপশন থেকে বিকাশ অ্যাকাউন্ট নম্বর ও বেনিফিশিয়ারি নাম টাইপ করে ওটিপি (ওয়ান টাইম পাসওয়ার্ড) কোড দিলেই বেনিফিশিয়ারি যুক্ত হয়ে যাবেন। এরপর ‘ট্রান্সফার টু বিকাশ’ অপশনে গিয়ে প্রেরণকারীর ব্যাংক অ্যাকাউন্ট নম্বর, বিকাশ বেনিফিশিয়ারির নম্বর ও নাম, টাকার পরিমাণ এবং বিবরণ লিখে সাবমিট বাটনে ট্যাপ করলে মোবাইলে ওটিপি কোড চলে আসবে যা শেষ ধাপে টাইপ করলেই তাৎক্ষণিকভাবে টাকা চলে আসবে বিকাশ অ্যাকাউন্টে।

লেনদেন সম্পন্ন হলে গ্রাহক এসএমএস নোটিফিকেশন পাবেন। উল্লেখ্য, স্ট্যান্ডার্ড ব্যাংক থেকে বিকাশে টাকা আনার ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত ক্যাশ-ইন এর লিমিট প্রযোজ্য হবে। স্ট্যান্ডার্ড ব্যাংক থেকে বিকাশে টাকা আনতে গ্রাহকের কোনো খরচ হবে না।

বিকাশের ব্যাংক নেটওয়ার্কে স্ট্যান্ডার্ড ব্যাংক যুক্ত হওয়ায় এই নিয়ে দেশের শীর্ষস্থানীয় ২৪টি বাণিজ্যিক ব্যাংকের অ্যাকাউন্ট বা অ্যাপ থেকে গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তৈরি হলো। সারা দেশের ২ লাখ ৪০ হাজার এজেন্টের কাছ থেকে ক্যাশ ইন করে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার পাশাপাশি সবচেয়ে বেশি সংখ্যক বাণিজ্যিক ব্যাংক থেকে বিকাশে যেকোনো সময় যেকোনো স্থান থেকে নিজেই তাৎক্ষণিকভাবে টাকা আনতে পারেন ৫ কোটির বেশি গ্রাহক। সবচেয়ে বড় এবং শক্তিশালী অ্যাড মানি নেটওয়ার্ক বিকাশ গ্রাহকদের নিজের টাকা ব্যবহারের সর্বোচ্চ স্বাধীনতা ও সক্ষমতা এনে দিয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২১
এসই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa