ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ব্যাংকিং

আইসিএবি থেকে ৩ পুরস্কার পেলো ব্র্যাক ব্যাংক

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
আইসিএবি থেকে ৩ পুরস্কার পেলো ব্র্যাক ব্যাংক

ঢাকা: গত বছরের বার্ষিক প্রতিবেদনের জন্য ইনিস্টিটিউট অফ চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) থেকে তিনটি পুরস্কার জিতেছে ব্র্যাক ব্যাংক।
 
বুধবার (২ ডিসেম্বর) ওই ব্যাংক থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, ২০তম আইসিএবি জাতীয় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ২০১৯ সালের সেরা বার্ষিক প্রতিবেদন উপস্থাপনের জন্য এ পুরস্কার দেওয়া হয়। একমাত্র ব্যাংক হিসেবে তিনটি পুরস্কার পাওয়া ব্র্যাক ব্যাংক এই প্রতিবেদনটি তাদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যার আবেদকে উৎসর্গ করে তৈরি করেছিলেন।  চলতি বছরের ২৬ নভেম্বর ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেন।

প্রতিবছর আইসিএবি অ্যাকাউন্টিং বা আর্থিক প্রতিবেদন এবং নিরীক্ষণের মান প্রয়োগের মাধ্যমে স্বচ্ছ প্রতিবেদন এবং পর্যাপ্ত প্রকাশ প্রচারের জন্য বার্ষিক প্রতিবেদনগুলো স্বীকৃতি দেয়।

এবছর ২০তম পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আইসিএবি বেসরকারি খাতের ব্যাংক, আর্থিক পরিষেবা খাত, উত্পাদন, যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি, বিমা, পাবলিক সেক্টর, এনজিও, পরিষেবা খাত, কৃষি, সমন্বিত রিপোর্টিং, কর্পোরেট সুশাসন প্রকাশ, সামগ্রিক বিজয়ীসহ মোট ১২টি বিভিন্ন ক্যাটাগরিতে ২৩ প্রতিষ্ঠানকে তাদের ২০১৯ বার্ষিক প্রতিবেদনের জন্য পুরস্কৃত করেছে।

ব্র্যাক ব্যাংক বেসরকারিখাতের ব্যাংক ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছে এবং ‘সুশাসন প্রকাশ’ এবং ‘সমন্বিত রিপোর্টিং’ উভয় বিভাগেই তৃতীয় স্থান অর্জন করেছে।

এই সম্মানজনক অর্জনের বিষয়ে মন্তব্য করে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার এম মাসুদ রানা বলেন, ‘আমরা স্যার ফজলে হাসান আবেদ কেসিএমজির স্মরণে আমাদের ২০১৯ সালের বার্ষিক প্রতিবেদনটি উৎসর্গ করেছিলাম এবং সেখানে আমরা তার দীক্ষা অবলম্বনের প্রতিশ্রুতি করেছিলাম। সুদৃঢ় কর্পোরেট পরিচালনা, স্বচ্ছতা, নৈতিকতা এবং নিয়মানুবর্তিতা বজায় রাখার জন্য তার সেই দীক্ষা প্রতিপালনে আমাদের করা প্রতিশ্রুতির প্রতিফলন হলো এই স্বীকৃতি। নয় সদস্যের জুরি বোর্ড পুরস্কার বিজয়ীদের প্রস্তাবিত তালিকা পর্যালোচনা করেছিলেন’।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, ‘সেরা উপস্থাপিত বার্ষিক প্রতিবেদনের জন্য ২০তম আইসিএবি জাতীয় পুরস্কারে তিনটি পুরস্কার পাওয়া ব্র্যাক ব্যাংকের পক্ষে সত্যিই সম্মানের বিষয়। আমরা ধন্যবাদ জানাতে চাই আমাদের সব গ্রাহকদের ও অংশীদারদের, যারা ব্র্যাক ব্যাংকের ওপর অবিচল আস্থা রেখে আমাদের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা যুগিয়ে চলেছেন’।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa