ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ব্যাংকিং

পদ্মা ব্যাংকের চেয়ারম্যান-এমডিসহ ৩ জনের ব্যাংক হিসাব ফ্রিজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জুন ১৫, ২০২০
পদ্মা ব্যাংকের চেয়ারম্যান-এমডিসহ ৩ জনের ব্যাংক হিসাব ফ্রিজ

ঢাকা: পদ্মা (সাবেক ফারমার্স) ব্যাংকের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতি, সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কে এম শামীম ও আইটি বিভাগের প্রধান (এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট) মো. শাহ আলমের ব্যাংক হিসাব ফ্রিজ (স্থগিত) করেছে বাংলাদেশ ব্যাংক।

রোববার (১৪ মে) বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে এই তিনজনের ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়েছে জানিয়েছেন সংস্থাটির প্রধান আবু হেনা মোহাম্মদ রাজি হাসান।

তিনি বলেন, সাবেক ফারমার্স ব্যাংকের নিরীক্ষা কমিটির চেয়ারম্যান ও উদ্যোক্তা পরিচালক মাহবুবুল হক বাবুল চিশতী তৎকালীন অনিয়মের মাধ্যমে কয়েক হাজার কোটি টাকা ঋণ নিয়েছেন।

বিধি বহি:র্ভূতভাবে স্ত্রী, পুত্র, কন্যা ও ভাইয়ের নামে ভূয়া প্রতিষ্ঠান দেখিয়ে ঋণ নিয়ে তিনি নিজেই সুবিধা ভোগ করেছেন। এসব কাজে সহায়তায় করেছেন ব্যাংকটির তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কে এম শামীম। এসব অর্থ যেন তারা উত্তোলন করতে না পারে সেজন্য ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঋণ কেলেঙ্কারির অভিযোগে মাহবুবুল হক বাবুল চিশতীর বিরুদ্ধে ৯টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুন ১৫, ২০২০
এসই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa