ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

চিপযুক্ত ইএমভি কার্ড চালু করলো ইসলামী ব্যাংক

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
চিপযুক্ত ইএমভি কার্ড চালু করলো ইসলামী ব্যাংক ইবিবিএলর আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ চিপযুক্ত ইএমভি কার্ড চালু

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (ইবিবিএল) আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ চিপযুক্ত ইএমভি কার্ড চালু করেছে।

রোববার (৩০ জুন) ইসলামী ব্যাংক টাওয়ারে এ কার্ডের উদ্বোধন করেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেবা দানকারী (স্মার্টভিসতা) আন্তর্জাতিক প্রতিষ্ঠান বিপিসি গ্রুপের চেয়ারম্যান এনাটলি লজিনভ।

ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আলী, জেকিউএম হাবিবুল্লাহ্, তাহের আহমেদ চৌধুরী, মুহাম্মদ কায়সার আলী ও হাসনে আলম, বিপিসি ব্যাংকিং টেকনোলজিসের (দক্ষিণ এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকা) ম্যানেজিং ডিরেক্টর এনজেলো বারটিনি ও হেড অব সেলস (জিসিসি) চিত্রজিৎ চক্রবর্তীসহ ব্যাংকের নির্বাহী ও কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইসলামী ব্যাংকের চিপযুক্ত ইএমভি কার্ডের মাধ্যমে গ্রাহকের কার্ডভিত্তিক লেনদেনের নিরাপত্তা আরো নিশ্চিত হবে। ম্যাগনেটিক স্ট্রিপযুক্ত কার্ডের তুলনায় চিপযুক্ত কার্ড তথা ইএমভি কার্ড বেশি নিরাপদ। চিপযুক্ত কার্ডের তথ্য সংরক্ষিত থাকে মাইক্রো চিপে। হ্যাকাররা স্কিমিং ডিভাইস বা অন্য কোনোভাবে এ ধরনের কার্ড থেকে তথ্য চুরি করতে পারে না।  

এছাড়া ইসলামী ব্যাংকের কার্ডে রয়েছে গ্রিন পিন সেবা। যার মাধ্যমে গ্রাহক নিজের মোবাইলে প্রাপ্ত ওটিপি দিয়ে কার্ডের পিন সেট করে নিতে পারেন।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।