ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ব্যাংকিং

২২৯ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিল মার্কেন্টাইল ব্যাংক

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
২২৯ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিল মার্কেন্টাইল ব্যাংক বক্তব্য রাখছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

ঢাকা: ঢাকার ২২৯ জন শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে বেসরকারি বাণিজ্যিক ব্যাংকিং প্রতিষ্ঠান মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

এ উপলক্ষে শনিবার (১১ আগস্ট) রাজধানীর ফারস্ হোটেল অ্যান্ড রিসোর্টসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ও বিশেষ অতিথি ছিলেন মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান একেএম সাহিদ রেজা।

প্রধান অতিথি ঢাকা বিভাগের ২২৯ জন শিক্ষার্থীর হাতে ‘মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি-২০১৭’র বৃত্তির চেক ও সনদপত্র তুলে দেন।

এরমধ্যে অটিস্টিক ও প্রতিবন্ধী শিক্ষার্থী ২৯ জন, জেএসসির ৫০ জন, এসএসসির ৩৩ জন, এইচএসসির ৬৭ জন ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কোটায় ৫০ জন শিক্ষার্থী রয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকটি ফাউন্ডেশনের চেয়ারম্যান শহিদুল আহ্সান এবং স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ফজলে কবির বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের যথাযথ অধ্যয়ন ও অধ্যাবসায়ের মাধ্যমে নিজেদেরকে সুযোগ্য নাগরিক হিসেবে দেশ সেবায় প্রস্তুত হতে আহ্বান জানান।

তিনি মার্কেন্টাইল ব্যাংকের সিএসআর কার্যক্রমের জন্য সাধুবাদ ব্যক্ত করেন। এছাড়া তিনি ব্যাংকের উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান ড. মাহমুদ ওসমান ইমাম, পরিচালক আলহাজ আকরাম হোসেন (হুমায়ুন), আলহাজ মোশাররফ হোসেন, ড. মো. রহমত উল্লাহ এবং সম্মানিত শেয়ারহোল্ডার ও সাবেক পরিচালক এম এ খান বেলাল।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান একেএম সাহিদ রেজা ঢাকা বিভাগ থেকে অনুষ্ঠানে আগত মেধাবী শিক্ষার্থী ও অভিভাবকসহ সবাইকে ধন্যবাদ জানান।

তিনি মার্কেন্টাইল ব্যাংকের সিএসআর কার্যক্রম অব্যাহত রাখা এবং এ খাতে ব্যয় বাড়ানোর প্রতিশ্রুতি দেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান বলেন, সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির অংশ হিসেবে মার্কেন্টাইল ব্যাংক শনিবার ঢাকা বিভাগের ২২৯ জন শিক্ষার্থীকে বৃত্তি দিল।

তিনি আরও বলেন, মার্কেন্টাইল ব্যাংক এবার সর্বমোট ১২শ’ শিক্ষার্থীকে এক কোটি সত্তর লাখ টাকা শিক্ষাবৃত্তি দিয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের এএমডি, ডিএমডি, ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তা, আমন্ত্রিত শিক্ষার্থী ও অভিভাবক, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
পিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa