ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

ব্যাংকিং

শুদ্ধাচার পুরস্কার পাবেন ব্যাংকের কর্মকর্তা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
শুদ্ধাচার পুরস্কার পাবেন ব্যাংকের কর্মকর্তা

ঢাকা: শুদ্ধাচার চর্চায় সরকারি অন্য দপ্তরগুলোর মতো বাংলাদেশে কার্যরত ব্যাংকসমূহেও গ্রহণ করা হয়েছে। নীতিমালা অনুসরণ করে শুদ্ধাচার চর্চা করলে এখন থেকে পুরস্কার পাবেন ব্যাংক কর্মকর্তা।
 
 

বুধবার (৮ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে।
 
এতে বলা হয়েছে, শুদ্ধাচার কর্ম পরিকল্পনার অংশ হিসেবে ব্যাংকসমূহের কর্মকর্তা-কর্মচারীদের পুরস্কার প্রদানের উদ্দেশ্যে ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা’ প্রণয়ন করা হয়েছে।

এই নীতিমালা অনুসরণ করে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা শুদ্ধাচার চর্চা করলে প্রতি ইংরেজি পঞ্জিকাবর্ষে (২০১৮ সাল থেকে) পুরস্কার প্রদান করা হবে।   
 
সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল’ ২০১২ সালে মন্ত্রিসভা বৈঠকে অনুমোদন হয়। সব মন্ত্রণালয়, বিভাগ ও রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে শুদ্ধাচার বাস্তবায়ন কমিটিও গঠন করা হয়েছে। এসব প্রতিষ্ঠান কর্ম পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করছে। আর পরিকল্পনায় পুরস্কার প্রদানের বিষয়টিও অন্তর্ভুক্ত রয়েছে।
 
বাংলাদেশ সময়ধ ১৮২৩ঘণ্টা, আগস্ট: ৮, ২০১৮
এসই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa