ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ব্যাংকিং

ফারমার্স ব্যাংকের চিশতীর বিরুদ্ধে দুদকের মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
ফারমার্স ব্যাংকের চিশতীর বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা: অবৈধ প্রভাব খাটিয়ে ফারমার্স ব্যাংকের টাকায় লন্ডন ও দুবাই ভ্রমণের দায়ে ফারমার্স ব্যাংকের সাবেক উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান মাহাবুবুল হক চিশতীর (বাবুল চিশতী) বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৮ আগস্ট) গুলশান মডেল থানায় মামলাটি (মামলা নং-৪) দায়ের করেন দুদকের প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সহিদুর রহমান।

মামলার নথি অনুযায়ী আসামি মাহাবুবুল হক চিশতী (বাবুল চিশতী) সোনালী ব্যাংক লি. (ইউকে) এবং মাশরেক ব্যাংক (ইউকে) এর সাথে রেমিট্যান্স অ্যারেঞ্জমেন্টের আওতায় বিজনেস মিটিং এবং সংযুক্ত আরব আমিরাতে ৯টি এক্সচেঞ্জ হাইজ পরিদর্শন করতে গত ১৯ আগস্ট, ২০১৭ থেকে ২৮ আগস্ট ২০১৮ পর্যন্ত লন্ডন ও সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণ  করেন।

এই ভ্রমণ সংক্রান্ত বিমান ভ্রমণ বিল, লন্ডন ও সংযুক্ত আরব আমিরাতে মোট ১০ দিনের ভাতা বাবদ অর্থ, লন্ডনে ৪ রাত ও সংযুক্ত আরব আমিরাতে ৫ রাত অবস্থান করার জন্য হোটেল খরচ, ভিসা প্রসেসিং ও অন্যান্য খরচ বাবদ প্রচুর পরিমাণে অর্থ উত্তোলন করেন।

বিধি মোতাবেক পরিচালনা পর্ষদের কোনো পরিচালকের এমন ভ্রমণে যাওয়ার কোনো সুযোগ নেই। আসামি অবৈধ প্রভাব খাটিয়ে বিদেশ ভ্রমণের সুযোগ নেন। এভাবে প্রচলিত বিধি-বিধান উপেক্ষা করে ক্ষমতার অপব্যবহার ও অপরাধজনক বিশ্বাসভঙ্গের মাধ্যমে বিজনেস মিটিংয়ের নামে লন্ডন ও সংযুক্ত আরব আমিরাত ভ্রমণ ভাতা বাবদ ফারমার্স ব্যাংক লিমিটেডের আর্থিক ক্ষতিসাধনপূর্বক অর্থ আত্মসাৎ করার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি কমিশন তদন্ত করবে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮
আরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa