ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ব্যাংকিং

মার্কেন্টাইল ব্যাংকের সম্মাননা পেলেন ১০ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
মার্কেন্টাইল ব্যাংকের সম্মাননা পেলেন ১০ জন সম্মাননা ও ‍পুরস্কারপ্রাপ্তদের সঙ্গে ফ্রেমবন্দি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরসহ অতিথিরা

ঢাকা: নিজ নিজ কর্মক্ষেত্রে অবদানের জন্য পাঁচ গুণী ব্যক্তিকে বিশেষ সম্মাননা এবং পাঁচ তরুণ ব্যাংকারকে অ্যাওয়ার্ড দিয়েছে বেসরকারি খাতের মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড। 
 
 

শনিবার (২৮ জুলাই) রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে স্বর্ণপদক, সম্মাননা স্মারক ও ৩ লাখ টাকার চেক তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এসময় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরও উপস্থিত ছিলেন।

 
 
এ বছর শিক্ষা ও সংস্কৃতি ক্ষেত্রে কবি নির্মলেন্দু গুণ, মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণা ক্ষেত্রে জাহানারা ইমাম (মরণোত্তর), অর্থনীতি ও অর্থনীতি বিষয়ক গবেষণা ক্ষেত্রে ড. আতিউর রহমান,  শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে মোস্তফা কামাল  (মেঘনা গ্রুপ) ও ক্রীড়া ক্ষেত্রে মাশরাফি বিন মুর্তজা বিশেষ সম্মাননা পেয়েছেন।  
 
জাহানারা ইমামের পক্ষে সম্মাননা নেন তার পারিবারিক বন্ধু শহীদুল্লাহ খান বাদল এবং ওয়েস্ট ইন্ডিজ সফররত মাশরাফির পক্ষে সম্মাননা নেন তার প্রতিনিধি আহমেদ নাফিজ মোমেন।
 
অনুষ্ঠানে মার্কেন্টাইল ব্যাংকের নতুন উদ্যোগ ‘এমবিএল ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিশিয়েশন অ্যাওয়ার্ড-২০১৮’ পাওয়া পাঁচ তরুণ হলেন হলেন; ফ‍ার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ফয়েজ উদদীন আহমেদ, ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভ‍াইস প্রেসিডেন্ট মো. নজরুল ইসলাম চৌধুরী, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ফাস্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মো. রাজন মিয়া, ব্যাংক এশিয়া লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মো. রিয়াজুল হক, এবি ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ আনোয়ার হোসেন।  
 
অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, জলিল (প্রয়াত আবদুল জলিল) ভাইয়ের প্রতিষ্ঠিত মার্কেন্টাইল ব্যাংক ব্যাংকিং ব্যবসার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রমের আওতায় দেশের গুণী ব্যক্তিদের স্বীকৃতি ও সম্মাননা দেয়, এটা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা। স্বাগত বক্তব্য দেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান।  
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. আব্দুল হান্নান ও এ এস এম ফিরোজ আলম, নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ড. মাহমুদ ওসমান ইমাম, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এম আমানউল্ল‍াহ, পরিচালক শহিদুল আহ্সান, আকরাম হোসেন (হুমায়ুন), মোহাম্মদ সেলিম, মোরশেদ আলম এমপি, মো. শাহাবুদ্দিন আলম, মোশাররফ হোসেন ও ড. মো. রহমত উল্লাহ।
 
বাংলাদেশ সময়: ০৮৪৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
এসই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa