ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ব্যাংকিং

জাহানারা ইমামসহ পাঁচজনকে মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
জাহানারা ইমামসহ পাঁচজনকে মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা

ঢাকা: কর্মক্ষেত্রে অসামান্য অবদানের জন্য মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা পাচ্ছেন পাঁচ গুণী। আগামী শনিবার (২৮ জুলাই) রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে সম্মাননা তুলে দেওয়া হবে মনোনীত ব্যক্তি ও তাদের প্রতিনিধিদের হাতে। 

বৃহস্পতিবার (২৬ জুলাই) মার্কেন্টাইল ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা-২০১৮ ঘোষণা করেন ব্যাংকের চেয়ারম্যান একেএম সাহিদ রেজা ও ব্যবস্থাপনা পরিচালক কাজী মসিহুর রহমান।  

এসময় অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুল ইসলাম চৌধুরী, মতিউল হাসান ও উপ-ব্যবস্থাপনা পরিচালক জিডব্লিউএম মোর্তজা হাসান, মো. জাকির হোসাইন ও আদিল রায়হান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এবছর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণার জন্য জাহানারা ইমাম (মরণোত্তর), শিক্ষা ও সংস্কৃতিতে কবি নির্মলেন্দু গুণ, অর্থনীতি ও অর্থনীতি বিষয়ক গবেষণার জন্য বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, শিল্প ও বাণিজ্যে মেঘনা গ্রুপের কর্ণধার মোস্তফা কামাল ও ক্রীড়া ক্ষেত্রে মাশরাফি বিন মর্তুজাকে সম্মাননা দেওয়া হবে।  

সম্মাননার জন্য মনোনীত প্রত্যেককে একটি ক্রেস্ট, সোনার মেডেল ও নগদ তিন লাখ টাকার চেক দেওয়া হবে।  

এর আগে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান প্রফেসর একে আজাদ চৌধুরীসহ নয় সদস্যের জুরি বোর্ড সম্মাননা প্রাপ্তদের নাম চূড়ান্ত করেন।  

এমবিএল ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিশিয়েশন অ্যাওয়ার্ড-২০১৮:

একই দিন মার্কেন্টাইল ব্যাংকের নতুন উদ্যোগ ‘এমবিএল ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিশিয়েশন অ্যাওয়ার্ড-২০১৮’ দেওয়া হবে।  

প্রথমবারের মতো এই অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ফয়েজ উদ্দীন আহমেদ, ট্রাস্ট ব্যাংকের ফার্স্ট অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মো. নজরুল ইসলাম, মার্কেন্টাইল ব্যাংকের ফার্স্ট অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মো. রাজন মিয়া, ব্যাংক এশিয়ার সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মো. রিয়াজুল হক ও এবি ব্যাংকের প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ আনোয়ার হোসেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান বলেন, আমাদের ব্যাংকে কোনো সংকট নেই। আমাদের ঋণ আমানত অনুপাত (এডিআর) ৮৩ শতাংশের নিচে, খেলাপি ঋণ ৪ শতাংশের নিচে, আমরা নিয়মিত বার্ষিক সাধারণ সভা করে শেয়ার হোল্ডারদের লভ্যাংশ দিই।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
এসই/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa