ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

ব্যাংকিং

সিপিবি ননসেন্সের মত কাজ করেছে: অর্থমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
সিপিবি ননসেন্সের মত কাজ করেছে: অর্থমন্ত্রী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ফাইল ছবি

ঢাকা: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বাম দলগুলোর ওপর চরম ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন। বাম দলগুলোর ওপর তিনি তার ক্ষোভের বহি:প্রকাশও করেছেন রূঢ় ভাষায়। বাম দলগুলোর মধ্যে অর্থমন্ত্রী সবচেয়ে বেশি ক্ষুব্ধ হয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) ওপর। অন্য বাম দলগুলোকে নিয়ে সিপিবির বাংলাদেশ ব্যাংক ঘেরাও কর্মসূচিকে অর্থমন্ত্রী ‘ননসেন্সের মতো কাজ’ বলে অভিহিত করেন।

বুধবার (২৭ ডিসেম্বর) সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এভাবেই বাম দলগুলোর ঘেরা কর্মসূচির বিরুদ্ধে নিজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।  

অর্থমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ ব্যাংক ঘেরাও করতে গিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ননসেন্সের মতো (নির্বোধের মতো) কাজ করেছে।

তাদের তো কোনো অস্বিত্বই নেই। দুই চারজন নেতা আছেন, দ্যাটস অল। তাদের পার্টি বাঁচাতে হয়। দল বাঁচানোর জন্য লাল পতাকা নিয়ে তারা গুটিকয়েক লোক মাঠে নেমে নিজেদের অস্তিত্ব জানান দেয়। ’

প্রসঙ্গত, বুধবার দুপুরে বাংলাদেশ ব্যাংকসহ অর্থ কেলেঙ্কারির সঙ্গে যুক্ত সব ব্যাংক ও আর্থিক খাতের প্রতিষ্ঠানগুলোতে অব্যাহত লুটপাটের প্রতিবাদে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার উদ্যোগে বাংলাদেশ ব্যাংক ঘেরাও কর্মসূচি পালিত হয়। বাম দলগুলোর এই প্রতিবাদ মিছিল পথিমধ্যে বায়তুল মোকাররম মসজিদের সামনে আটকে দেয় পুলিশ।

বাম দলগুলোর দাবির যৌক্তিকতা বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘ব্যাংকিং খাতের নিয়ন্ত্রণে দুর্বলতা আছে এটা সত্য। কেন্দ্রীয় ব্যাংকের তদারকি নিয়েও প্রশ্ন থাকতে পারে। তাই বলে বাংলাদেশ ব্যাংক ঘেরাও করা! এটা তো ছেলে খেলা!’

বাংলাদেশ সময়: ১৬৪২  ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮

এসই/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa