ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ব্যাংকিং

বেসিক ব্যাংকের অর্থ জালিয়াতিতে আরো মামলা দুদকের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৭
বেসিক ব্যাংকের অর্থ জালিয়াতিতে আরো মামলা দুদকের

ঢাকা: বেসিক ব্যাংকের অর্থ জালিয়াতির ঘটনায় আরো একটি মামলা করলো দুনীর্তি দমন কমিশন (দুদক)।

বুধবার (৬ ডিসেম্বর) রাজধানীর বংশাল থানায় ৭ কোটি ৮৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে তিনজনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়।

দুদকের জনসংযোগ কমর্কতা প্রণব কুমার ভট্টাচায্যর্ বাংলানিউজকে এ খবর নিশ্চিত করেন।

তিনি জানান, দুদকের সহকারী পরিচালক মো. সিরাজুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলার আসামিরা হলেন, ইকসল ফুড অ্যান্ড বেভারেজের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম, চেয়ারম্যান আতাউর রহমান ও বেসিক ব্যাংকের বাবুবাজার শাখার সাবেক শাখা ব্যবস্থাপক (ডিজিএম) মো. সেলিম। তবে এই মামলায়ও ব্যাংকটির সাবেক চেয়ারম্যান বাচ্চুর নাম নেই বলে প্রণব জানান।

আরো জানা যায়, আসামিরা পরস্পরের যোগসাজশে প্রতারণা করে যথাযথ যাচাই না করে অধিক্ষেত্রের বাইরে ঋণ দিয়ে অপরাধ করেছেন। যে কারণে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এদিকে বেসিক ব্যাংক কেলেঙ্কারিতে ২০১৫ সালের ২১-২৩ সেপ্টেম্বর  ১৫৬ জনকে আসামি করে মতিঝিল, পল্টন ও গুলশান থানায় ৫৬টি মামলা করে দুদক।

১৫৬ জন আসামির মধ্যে বেসিক ব্যাংকের কর্মকর্তা ২৬ জন। বাকি ১৩০ জন আসামি ঋণগ্রহীতা ৫৪ প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী ও সার্ভে প্রতিষ্ঠানের। এর মধ্যে ব্যাংকের সাবেক এমডি কাজী ফখরুল ইসলামকে ৪৮টি,  ডিএমডি ফজলুস সোবহানকে ৪৭টি, কনক কুমার পুরকায়স্থকে ২৩টি এবং ডিএমডি এ মোনায়েম খানকে ৩৫টি মামলায় আসামি করে দুদক।

জিজ্ঞাসাবাদে অসুস্থ হয়ে পড়লেন বেসিকের বাচ্চু

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৭
এসজে/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।