ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

খুলনায় সাত দিনব্যাপী আয়কর মেলার শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৭
খুলনায় সাত দিনব্যাপী আয়কর মেলার শুরু বর্ণাঢ্য আয়োজনে খুলনায় সাতদিনব্যাপী আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: বর্ণাঢ্য আয়োজনে খুলনায় সাতদিনব্যাপী বিভাগীয় আয়কর মেলা শুরু হয়েছে। ‘সুখী স্বদেশ গড়তে ভাই, আয়করের বিকল্প নাই’ ‘সমৃদ্ধির সোনালী দিন, আনতে হলে আয়কর দিন’-এরকম নজরকাড়া সব স্লোগানকে সামনে রেখে কর অঞ্চল, খুলনা কর্তৃক বয়রাস্থ কর ভবন প্রাঙ্গণে এ মেলার  আয়োজন করা হয়েছে।

বুধবার (০১ নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় এ মেলার উদ্বোধন করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বলেন, জাতীয় জীবনে সর্বত্র একটি রাজস্ব বান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠা এবং করদাতা বান্ধব পরিবেশ সৃষ্টিতে বর্তমান সরকার নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

জাতীয় রাজস্ব বোর্ডের আয়কর মেলা আয়োজন তেমনই একটি উদ্যোগ। খুলনা কর অঞ্চলে আয়োজিত এ বিভাগীয় আয়কর মেলায় সম্মানিত করদাতারা একই ছাদের নিচে থেকে কর সেবার সব সুযোগ-সুবিধা নিতে পারবেন, এটা খুলনাবাসীর জন্য একটি অনন্য পাওয়া।

আমরা খুলনাবাসী গর্বিত যে খুলনাঞ্চল সমগ্র বাংলাদেশের মধ্যে কর প্রদানে এগিয়ে আছে। একসময় পিছিয়ে পড়ে থাকা বঞ্চিত খুলনা আজ আলোকিত আর সম্ভাবনাময় খুলনায় পরিণত হয়েছে কেবলমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় আর দূরদর্শিতার কারণে। খুলনাকে নিয়ে প্রধানমন্ত্রীর এ বিশেষ দৃষ্টির প্রতি খুলনাবাসীর কৃতজ্ঞতা স্বরুপ সবাইকে কর দেওয়ায় এগিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার যে স্বপ্ন দেখেছেন তার সঙ্গে একাত্মতা প্রকাশ করে দেশের সামগ্রিক কল্যাণের জন্য আমাদের সবাইকে স্ব প্রণোদিত হয়ে কর দিতে হবে।

কর অঞ্চল খুলনার কর কমিশনার মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-মোংলা কাস্টম হাউস, খুলনার কমিশনার মারগূব আহমদ, কর আপিল অঞ্চল, খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়, খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক এবং খুলনা কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. লুৎফর রহমান। স্বাগত বক্তব্য রাখেন- কর অঞ্চল খুলনার যুগ্ম কর কমিশনার গণেশ চন্দ্র মন্ডল।

আয়োজিত এ আয়কর মেলা শেষ হবে আগামী ৭ নভেম্বর। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা চলবে। মেলায় টিআইএন রেজিস্ট্রেশন, রি-রেজিস্ট্রেশন, নতুন করদাতাদের টিআইএন প্রদান, আয়কর রিটার্ন পূরণে সহযোগিতা, আয়কর রিটার্ন দাখিল, ব্যাংক বুথে আয়কর প্রদানসহ বিভিন্ন করসেবা পাওয়া যাবে। মেলায় মুক্তিযোদ্ধা, নারী এবং প্রতিবন্ধী করদাতাদের জন্য পৃথক বুথের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৭
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।