ঢাকা, মঙ্গলবার, ১৪ চৈত্র ১৪২৯, ২৮ মার্চ ২০২৩, ০৫ রমজান ১৪৪৪

ব্যাংকিং

রূপালী ব্যাংকের ব্যবস্থাপক সম্মেলন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
রূপালী ব্যাংকের ব্যবস্থাপক সম্মেলন রূপালী ব্যাংকের ব্যবস্থাপক সম্মেলন।

ঢাকা: রূপালী ব্যাংকের ঢাকা উত্তর ও দক্ষিণ বিভাগীয় কার্যালয়ের অধীনস্থ শাখা সমূহের ব্যবস্থাপকদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর বিজয়নগরের একটি হোটেলে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ব্যাংকটির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মো. আতাউর রহমান প্রধান।

সম্মেলনে আতাউর রহমান বলেন, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের (এসএমই) ঋণ বিতরণ বাড়াতে হবে এবং সব শাখাকে সমহারে ঋণ বিতরণ করতে হবে।

ঘোষণা ছিল ২০১৭ সাল হবে রূপালী ব্যাংকের ঘুরে দাঁড়ানোর বছর। ঘুরে দাঁড়ানোর যে চেষ্টাটুকু নিয়েছিলাম, তার সঙ্গে আপনারাও সম্পৃক্ত হয়েছেন।  

যে ফলাফল এসেছে সেটা মূল্যায়ন করার সময় এসেছে। চলতি বছরের ৯ মাসে আমাদের অনেক সফলতা এসেছে, কিছু ব্যর্থতাও আছে। যে সব শাখায় সমস্যা ছিল তা চিহ্নিত করে সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, গত বছর শেষে ব্যাংকের লোকসানের পরিমাণ ছিল ৮০ কোটি টাকা, যা কাটিয়ে উঠে চলতি বছরের আগস্ট পর্যন্ত ৩১০ কোটি আয় করেছে ব্যাংক।  

রূপালী ব্যাংকের বর্তমান পর্ষদের প্রশংসা করে তিনি বলেন, বর্তমান পর্ষদ যে কোনো বিষয়ে অত্যন্ত সহায়ক।

ব্যবস্থাপকদের উদ্দেশে আতাউর রহমান বলেন, প্রতিষ্ঠানটিকে মাতৃসম মনে করলে কোনো অনিয়ম হতে পারে না।

সম্মেলনে উপস্থিত ছিলেন ব্যাংকের ডিএমডি বিষ্ণু পদ চৌধুরী, হাসনে আলম, ঢাকা উত্তরের মহাব্যবস্থাপক এবনুজ জাহান, দক্ষিণের আলতাফ হোসেন, প্রধান কার্যালয়ের জিএম মো.কাইসুল হক, ওয়াকার আহমেদ খান, মো. মাঈন উদ্দিন, বিষ্ণু চন্দ্র সাহা, জাকিয়া সুলতানা, সাইদা খাতুন, মামুনুর রশিদ, ব্যাংকের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) শওকত জাহান খান, উপ-মহাব্যবস্থাপকরা।  

এছাড়াও ঢাকা উত্তর ও দক্ষিণের সব শাখার ব্যবস্থাপকসহ ব্যাংকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa