ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ব্যাংকিং

রূপালী ব্যাংকের ডিএমডি হলেন বিষ্ণুপদ-মজিদ শেখ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৭
রূপালী ব্যাংকের ডিএমডি হলেন বিষ্ণুপদ-মজিদ শেখ

ঢাকা: রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে দুইজনকে নিয়োগ দিয়েছে সরকার। তারা হলেন- কৃষিবিদ বিষ্ণুপদ চৌধুরী ও আব্দুল মজিদ শেখ। 

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মঙ্গলবার (১১ জুলাই) তাদের এ নিয়োগ দেওয়া হয়। পরে রূপালী ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা এহতেশামুজ্জামানের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

এতে বলা হয়, রূপালী ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক কৃষিবিদ বিষ্ণুপদ চৌধুরী ডিএমডি হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। তিনি ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে রূপালী ব্যাংকে ১৯৮৬ সালে সিনিয়র অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন।  

ইতোপূর্বে বিষ্ণুপদ সফলতার সঙ্গে ব্যাংকের বিভিন্ন শাখা, অঞ্চল প্রধান, বিভাগীয় কার্যালয় এবং প্রধান কার্যালয়ে বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।  

ব্যাংকিং কর্মকাণ্ডের পাশাপাশি তিনি বাংলাদেশ টেলিভিশনের একজন তালিকাভ‍ুক্ত শিল্পী। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিধারী বিষ্ণুপদ পরবর্তীতে এমবিএ ডিগ্রি অর্জন করেন।  

মাগুরা জেলার শালিখা থানার গোবরা গ্রামে জন্ম নেওয়া এই ব্যাংকার কর্মজীবনে ভারত, সুইডেন, ডেনমার্ক, জার্মানি, ইতালি, ভ্যাটিকান সিটি ভ্রমণ করেছেন।  

এদিকে ব্যাংকের মহাব্যবস্থাপক আব্দুল মজিদ শেখকেও ডিএমডি হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। তিনিও ১৯৮৬ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে রূপালী ব্যাংকে যোগ দেন।

সর্বশেষ রূপালী ব্যাংকের প্রশাসন ও মানবসম্পদ বিভাগের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।  

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি সম্মান ও এমএসসি ডিগ্রি অর্জনকারী  মজিদ শেখ ১৯৫৮ সালে মুন্সীগঞ্জে জন্মগ্রহণ করেন। ভারত, সৌদি আরব, জাপান, সিঙ্গাপুর, দক্ষিণ আফ্রিকা, ফ্রান্স, অস্ট্রিয়াসহ বিভিন্ন দেশে ভ্রমণ ও ব্যাংকিং সেমিনারে অংশ নিয়েছেন তিনি।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa