ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ব্যাংকিং

শরী’আহ্ নীতি অক্ষুণ্ন থাকবে ইসলামী ব্যাংকে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
শরী’আহ্ নীতি অক্ষুণ্ন থাকবে ইসলামী ব্যাংকে ইসলামী ব্যাংকের লোগো

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে শরী’আহ্ নীতিমালা ও মৌলিক মূল্যবোধ অক্ষুণ্ন রাখবে। কোনোভাবেই এর ব্যত্যয় ঘটবে না বলে জানিয়েছে ব্যাংকটির পরিচালনা পরিষদ।

বুধবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে ব্যাংকের এ সিদ্ধান্তের কথা জানানো হয়। গত ৫ জানুয়ারি প্রতিষ্ঠানটির বোর্ড অব ডিরেক্টরসের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,  ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড শরী’আহ্ নীতিমালা ও মৌলিক মূল্যবোধ অক্ষুণ্ন রাখবে। কোনোভাবেই এর ব্যত্যয় ঘটবে না। শরী’আহ্ পরিপালনের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে।  

এতে আরও বলা হয়, মুক্তিযোদ্ধাদের সন্তানসহ জাতি-ধর্ম-বর্ণ নির্বেশেষে মেধা ও যোগ্যতার ভিত্তিতে অভিজ্ঞ, নিরপেক্ষ ও পেশাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে ইসলামী ব্যাংকে জনবল নিয়োগ করা হবে। এছাড়া নারীর ক্ষমতায়নের লক্ষ্যে নারী অফিসার নিয়োগ বৃদ্ধি এবং ব্যাংকিং সেক্টরে অন্যান্য ব্যাংকের সঙ্গে সামঞ্জস্য রেখে কর্মকর্তা-কর্মচারীদের বেতনকাঠামো বৃদ্ধিসহ পুনর্বিন্যাসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

মেধা, যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে পদোন্নতি ও পদায়ন করা হবে জানিয়ে প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ব্যাংকের কাউকে চাকুরিচ্যুত করা হবে না।  

ব্যাংকের বোর্ড অব ডিরেক্টরসের ওই সভায় নবনির্বাচিত চেয়ারম্যান আরাস্তু খান ও পরিচালকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa