ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

আওয়ামী লীগ

চাল চোরের পক্ষ নেওয়ায় আ’লীগ নেতাকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
চাল চোরের পক্ষ নেওয়ায় আ’লীগ নেতাকে অব্যাহতি আব্দুল বাতেন

পাবনা: ত্রাণের চাল চুরিতে অভিযুক্ত পাবনার বেড়া উপজেলার ঢালারচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের পক্ষে অবস্থান নেওয়ায় কেন্দ্রীয় নির্দেশে ওই উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বাতেনকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামালের নির্দেশে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্সের সই করা এক প্রেসবিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

পাবনা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু জানান, বেড়া উপজেলার ঢালারচর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. কোরবান আলী সরদারকে সোমবার (১৩ এপ্রিল) রাতে ২২৯ বস্তা সরকারি ত্রাণের চালসহ তার ব্যক্তিগত গোডাউন থেকে আটক করে র‌্যাব।

এ ঘটনায় ঢালারচর ইউপি চেয়ারম্যানের পক্ষে অবস্থান নেয় বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন। এই ঘটনায় চেয়ারম্যান কোরবানের আটককে প্রশাসনের ষড়যন্ত্র আখ্যা দিয়ে কোরবানকে মুক্ত করার প্রক্রিয়ায় নিজে সরাসরি যুক্ত হন। এরই আলোকে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আব্দুল বাতেনকে বেড়া পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দেয় পাবনা জেলা আওয়ামী লীগ। এই ঘটনায় সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কোরবান আলী সরদারকেও দল থেকে বহিষ্কার করা হয়েছে।

পাবনা জেলা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল এবং সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa