ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

আওয়ামী লীগ

বরকলে আ’লীগ নেতার বিরুদ্ধে চাল চুরির অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
বরকলে আ’লীগ নেতার বিরুদ্ধে চাল চুরির অভিযোগ

রাঙামাটি: করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে  বন্ধ রয়েছে সব ধরনের অফিস-আদালত। দেশব্যাপী অঘোষিত চলছে লকডাউন। এ ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় অসহায় ও নিম্ন আয়ের মানুষদের জন্য ত্রাণের ব্যবস্থা করেছে সরকার। আর এই ত্রাণ নিয়ে দুর্নীতি না করার জন্য নির্দেশনা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশনা থাকার সত্ত্বেও এই ভয়াবহ পরিস্থিতির মধ্যেও থেমে নেই ত্রাণের চাল চুরি।

এইবার রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নের অসহায় মানুষের জন্য সরকারের দেওয়া ত্রাণের ৬৩ বস্তা চাল (প্রতি বস্তা ৩০ কেজি) চুরি করেছে ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য আবু সাইদ।

রোববার (১২ এপ্রিল) সকালে স্থানীয়রা একই এলাকার দোকানদার হাজী রফিকুল ইসলামের দোকানে ত্রাণের চাল বিক্রি করতে দেখে বিষয়টি জানতে চাই।

তখন দোকানদার জবাবে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য আবু সাইদের নাম বলেন। তিনি এসব চাল বিক্রি করার জন্য তাকে দিয়েছেন বলে জানান। পরে স্থানীয়রা গোয়েন্দা বিভাগের লোকজনকে খবর দিলে তারা ঘটনাস্থলে চালগুলো জব্দ করে।

এ ব্যাপারে ভূষণছড়া ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন জানান, খবর পেয়ে দোকানটি সিলগালা করা হয়েছে।

বরকল উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনজুরুল হক জানান, ইউপি চেয়ারম্যানকে এ ব‌্যাপারে যথাযথ ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa