ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

আওয়ামী লীগ

করোনায় আক্রান্ত হয়ে মারা যান আমতলী আ’লীগ সভাপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
করোনায় আক্রান্ত হয়ে মারা যান আমতলী আ’লীগ সভাপতি

বরগুনা: করোনায় আক্রান্ত হয়ে মারা যান বরগুনার আমতলী উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা জিএম দেলোয়ার হোসেন।

শুক্রবার (১০ এপ্রিল) বিকেল ৩টার দিকে বরগুনা স্বাস্থ্য বিভাগ থেকে বিষয়টি জানানো হয়। এরআগে, বৃহস্পতিবার (০৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে দেলোয়ার হোসেন আমতলী পৌর শহরের নিজ বাড়িতে মারা যান।

এ ঘটনা পর ওই বাড়িসহ ১০ বাড়ি লকডাউন করেছে আমতলী উপজেলা প্রশাসন।

বরগুনার সিভিল সার্জন হুমায়ুন শাহীন খান বাংলানিউজকে জানান, জিএম দেলোয়ার হোসেন করোনার লক্ষণ নিয়ে বৃহস্পতিবার মারা যান। এর আগে, তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআর-এ পাঠানো হয়। শুক্রবার দুপুরে প্রতিবেদন আসে তিনি করোনায় আক্রান্ত ছিলেন। তবে দেলোয়ার হোসেনের পরিবারের দাবি, নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন।

>>>আমতলী আ’লীগ সভাপতির মৃত্যু, বাড়ি লকডাউন

পারিবারিক সূত্রে জানা যায়, জিএম দেলোয়ার হোসেন লিভারজনিত রোগে ভুগছিলেন। সপ্তাহখানেক আগে তিনি ঢাকা থেকে আমতলী আসেন। এসময় তার করোনার লক্ষণ দেখা দিলে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের একজন বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হন। ওই চিকিৎসকের পরামর্শে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠায় বরগুনা স্বাস্থ্য বিভাগ। কিন্তু তিনি হাসপাতালে ভর্তি না হয়ে বাড়িতে চলে যান। এক পর্যায়ে তার শ্বাসকষ্ট দেখা দিলে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার তিনি মারা যান।

এরপর থেকেই জিএম দেলোয়ার হোসেনের বাড়িটিসহ আসপাশের ১০ বাড়ি লকডাউন ঘোষণা করে আমতলী উপজেলা প্রশাসন।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বাংলানিউজকে জানান, ওই ব্যক্তির বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউনের জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa