ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

করোনার কারণে মুজিববর্ষের কর্মসূচি সংক্ষিপ্ত করেছে ১৪ দল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
করোনার কারণে মুজিববর্ষের কর্মসূচি সংক্ষিপ্ত করেছে ১৪ দল

ঢাকা: করোনা ভাইরাসের কারণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কর্মসূচি সংক্ষিপ্ত করেছে ১৪ দল। জনসমাগম বাদ দিয়ে মুজিববর্ষের কর্মসূচিতে শুধুমাত্র দলের কেন্দ্রীয় নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন।

বৃহস্পতিবার (১২ মার্চ) কেন্দ্রীয় ১৪ দলের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে ১৪ দলের মুখপাত্র এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে মোহাম্মদ নাসিমের ধানমন্ডির বাসভবনে ১৪ দলের এ জরুরি সভা অনুষ্ঠিত হয়।

মুজিববর্ষ উপলক্ষে ১৪ দলের নতুন কর্মসূচির মধ্যে রয়েছে- ১৭ মার্চ ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। এরপর ১৪ দলের শরিক তরিকত ফেডারেশনের কার্যালয়ে দোয়া মাহফিল। এর পর আগামী ২০ মার্চ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধীতে ১৪ দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হবে।

সংবাদ সম্মেলনে মোহাম্মদ নাসিম বলেন, রাজনৈতিক কারণে সমালোচনা না করে করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারকে সহযোগিতা করতে বিএনপির প্রতি আহ্বান জানাই।   সমালোচনা না করে দলমত নির্বিশেষে সবার করোনা পরিস্থিতি মোকাবিলায় কাজ করা উচিত।

‘দুর্যোগের সুযোগ নিয়ে অধিক মুনাফা লাভের চেষ্টা পরিহার করেন। প্রশাসনের প্রতি আমাদের আহ্বান অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে পদক্ষেপ নিন। ’

১৪ দলের সভায় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের আহবায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, ন্যাপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, গণ আজাদি লীগের সভাপতি এস কে শিকদার ও বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
এসকে/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।