ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

আওয়ামী লীগ

ভোগের লিপ্সা পরিহারের শপথ নিতে বললেন ওবায়দুল কাদের 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ১, ২০২০
ভোগের লিপ্সা পরিহারের শপথ নিতে বললেন ওবায়দুল কাদের 

রাজশাহী: ভোগের লিপ্সা পরিহারের শপথ নিতে বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বাংলাদেশের ইতিহাসে আওয়ামী লীগ রাজনৈতিকভাবে একটি ঐতিহ্যবাহী দল। তবে আমার কেন জানি মনে হয়, আওয়ামী লীগে এখন কর্মী কমে যাচ্ছে, নেতার সংখ্যা বেড়ে যাচ্ছে।

তবে আমাদের এত নেতার দরকার নেই, আমাদের সাচ্চা কর্মীর দরকার। তাই ভোগের লিপ্সা পরিহারের শপথ নিতে হবে। দলের মধ্যে এখন থেকে ত্যাগীদেরই মূল্যায়ন করা হবে। আওয়ামী লীগে কোনো দূষিত রক্ত রাখা হবে না। এখানে সন্ত্রাসী ও দুর্নীতিবাজদের কোনো জায়গা নেই।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন শেষে রোববার (০১ মার্চ) দুপুরে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সুবিধাভোগীদের আওয়ামী লীগে দরকার নাই। ত্যাগীদের নিয়ে নতুন করে দলকে ঢেলে সাজাতে হবে। পকেটের লোক দিয়ে কমিটি করলে আওয়ামী লীগ সুবিধাভোগীদের হাতে চলে যাবে। দুঃসময়ে যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন তাদের মূল্যায়ন করতে হবে।  

মানুষের ক্ষমতা সাময়িক, চিরস্থায়ী নয় মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, মশারির ভেতর মশারি টাঙাবেন না। আমাদের সামনে চ্যালেঞ্জ আছে। কঠিন চ্যালেঞ্জ আমাদের অতিক্রম করতে হবে। ত্যাগী নেতাকর্মীকে নিয়েই দলকে সুসংগঠিত করতে হবে।

দেশকে নিয়ে চক্রান্ত হচ্ছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দুর্নীতিতে বিএনপি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন। তাই দেশের মানুষ তাদের আর ক্ষমতায় দেখতে চায় না। কিন্তু বাংলার বাতাসে আবারও চক্রান্তের গন্ধ। অশুভ শক্তি শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে চক্রান্ত করে যাচ্ছে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।  ছবি: বাংলানিউজ

রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে। এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করার মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করা হয়।

প্রায় পাঁচ বছর পর রাজশাহী মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনকে ঘিরে জমে উঠেছে মহানগর আওয়ামী লীগের রাজনীতি। কারা আসছেন নেতৃত্বে তা নিয়ে জল্পনা-কল্পনা চলছে সর্বত্র। এবার মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে পরিবর্তন আসছে না বলেই শোনা যাচ্ছে। তবে মহানগরের সাধারণ সম্পাদক পদে চমকের আভাস পাওয়া গেছে।

রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে শুরু হওয়া ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করছেন- মহানগর আওয়ামী লীগের বর্তমান কমিটির সভাপতি রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। পরিচালনা করছেন- মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে রয়েছেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক, দলটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, উপদেষ্টা অধ্যাপক ড. সাইদুর রহমান খান, সদস্য নূরুল ইসলাম ঠাণ্ডু ও বেগম আখতার জাহান।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম, রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ডা. মুনসুর রহমান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারাসহ মহানগরী ও জেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ০১, ২০২০
এসএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa