ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

আওয়ামী লীগ

বিএনপি এনালগ বাংলাদেশে বিশ্বাসী, ডিজিটাল নয়: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
বিএনপি এনালগ বাংলাদেশে বিশ্বাসী, ডিজিটাল নয়: কাদের

ঢাকা: বিএনপি এনালগ বাংলাদেশে বিশ্বাসী তারা ডিজিটাল বাংলাদেশ চায় না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি আধুনিক প্রযুক্তিতে বিশ্বাস করে না। আমরা মনে করি ইভিএম আধুনিক প্রযুক্তি।

এটা ভোট গণনা, ভোট প্রদানের বিষয়ে আধুনিক ও স্মার্ট একটা ব্যবস্থা।

আরও পড়ুন>> ধর্ষকদের ক্রসফায়ারে দেওয়ার দাবি ব্যক্তিগত বিষয়: কাদের

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের উন্নয়ন কার্যক্রম এবং সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি বলছে, নির্বাচন কমিশন সরকারের নির্দেশমতো কাজ করে। একইসঙ্গে ইভিএম নিয়েও প্রশ্ন তুলেছে তারা। এ বিষয়ে মতামত জানতে চাওয়া হলে সেতুমন্ত্রী বলেন, আমরা আমাদের কথা বলেছি। বার বার বলতে চাই না। বিএনপি নির্বাচনে আসুক। যেখানে জিতবার সেখানে তারা ঠিকই জিতবে। ইভিএম পদ্ধতিতে তারা জিতে সেটার প্রমাণ আছে। সম্প্রতি বগুড়ার দুপচাচিয়া পৌরসভার নির্বাচনে তারা জিতেছে। কাজেই এখানে তাদের হারাবার কিছু নেই।

আরও পড়ুন>> কোর্টের আদেশ মেনে চলা উচিত, ভোটের তারিখ বিষয়ে কাদের 

‘নির্বাচন কমিশনার সরকারের নির্দেশমতো কাজ করছেন কিনা সেটা প্রধান নির্বাচন কমিশনার ও কমিশনারদের কাছে জিজ্ঞাসা করতে পারেন। আমরা তো কোনো নির্দেশ দিচ্ছি না। আমরা তাদের সম্পূর্ণ স্বাধীনতা দিয়েছি। তাদের স্বাধীনতায় কোনো বাধা দিচ্ছি না। প্রধানমন্ত্রী সবাইকে বলে দিয়েছেন নির্বাচন নিয়ে কোনো প্রকার যেন বাড়াবাড়ি না করি। ’

বিএনপি বলছে, দেশ অন্ধকারে নিমজ্জিত। এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি ক্ষমতা থেকে সরে যাওয়ার পর দেশ অন্ধকার থেকে আলোতে এসেছে। তখন দেশ অন্ধকারে নিমজ্জিত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্ধকার থেকে দেশকে আলোর পথে নিয়ে এসেছেন।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
জিসিজি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa