ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আওয়ামী লীগ

শিবগঞ্জে আ’লীগের ২ গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
শিবগঞ্জে আ’লীগের ২ গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাঙচুর

চাঁপাইনবাবগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের দু’গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়ায় উদ্বোধনী অনুষ্ঠান বন্ধ হয়ে যায়। ভাঙচুর করা হয় অসংখ্য চেয়ার।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ক্ষণগণনার উদ্ধোধনী অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিনের আহমেদ শিমুলের বক্তব্য শুরু হলে প্রতিপক্ষরা স্লোগান দিতে থাকে।

এতে সংসদ সদস্যের বক্তব্য চরমভাবে ব্যাঘাত সৃষ্টি হয়। পরে শিবগঞ্জ থানা পুলিশ পরিবেশ শান্ত করার লক্ষে প্রথমে অনুরোধ জানায় তাদের। এতে প্রতিপক্ষরা পুলিশের অনুরোধকে উপেক্ষা করে বিশৃঙ্খলা সৃষ্টি করে। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপসহ শতাধিক চেয়ার ভাঙচুরও করা হয়। এক পর্যায়ে পুলিশ সদস্যরা বাধ্য হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রথমে লাঠিচার্জ এবং পরে রাবার বুলেট ছোড়ে।

এ ব্যাপারে সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বাংলানিউজকে বলেন, ছোট-খাটো গণ্ডগোল হওয়ায় বন্ধ হয়ে যায় আলোচনা সভা।  

অন্যদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, আলোচনা সভার স্থানটি ছোট হওয়ার কারণে লোকজনের স্থান সংকুলান না হওয়ায় সামান্য বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আতিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, আওয়ামী লীগের বিবদমান দু’টি গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রথমে লাঠিচার্জ ও পরে রাবার বুলেট ছুড়তে বাধ্য হয় পুলিশ। তবে এ ঘটনায় কেউ আহত হন নি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এর আগে বিকেলে মুজিববর্ষ উদযাপন ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের উদ্যোগে শিবগঞ্জ কারবালা মোড় থেকে একটি গণর‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক ও উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালিটির নেতৃত্ব দেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিনের আহমেদ শিমুল।  

এসময় শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা যুবলীগের সভাপতি প্রভাষক রফিকুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ-ছাত্রলীগসহ এর সহযোগী সংগঠনের নেতারা র‌্যালিতে অংশ নেন।

তবে পরে ক্ষণগণনার অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার ফজলে-ই-খুদাসহ র‌্যালিতে অংশ নেওয়া সবাই যোগ দেন।

এছাড়াও উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের শত শত নেতা-কর্মী অংশ নেন।

শিবগঞ্জ সংসদ সদস্য ডা. সামিল উদ্দিনের আহমেদ শিমুলের ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের দুইটি অনুসারীতে বিভক্ত।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa