ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

আওয়ামী লীগ

প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালি করবে না ছাত্রলীগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালি করবে না ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। জনদুর্ভোগের কথা চিন্তা করে এবার প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালি না করে পুনর্মিলনী করবে ঐতিহ্যবাহী সংগঠনটি।

সোমবার (৩০ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে করে এসব তথ্য জানানো হয়।

এতে উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে থেকে ঘোষিত কর্মসূচিগুলো হলো- ১ জানুয়ারি থেকে ৩ দিনব্যাপী এ ওরিয়েন্টশন কোর্স। ৪ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় সংগঠনটির সব সাংগঠনিক ইউনিটে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা, সকাল ৮ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কেক কাটা। ৬ জানুয়ারি সকাল ১০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা সংলগ্ন বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি। ৭ জানুয়ারি সকাল ১০ টায় কোমলমতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, বিকেল ৪ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ।

লিখিত বক্তব্যে আল নাহিয়ান খান জয় বলেন, ছাত্রলীগের সব স্তরের নেতাকর্মীদের জন্য ওরিয়েন্টেশন কোর্সের আয়োজন করতে যাচ্ছে কেন্দ্রীয় নির্বাহী সংসদ। ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের মধ্যে সংগঠনের আদর্শ, সাংগঠনিক দক্ষতা অর্জন, ছাত্র রাজনীতির চর্চা, ছাত্র রাজনীতির উদ্দেশ্য, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত রাজনৈতিক শিক্ষাদানের উদ্দেশ্যে একজন বরেণ্য রাজনৈতিক ব্যক্তিত্ব, দেশবরেণ্য শিক্ষাবিদ ও বিশিষ্টজনের মাধ্যমে ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়েছে।

ছাত্রলীগ সভাপতি বলেন, এ ওরিয়েন্টেশন কোর্স জ্ঞানভিত্তিক এবং মেধাভিত্তিক ছাত্ররাজনীতি বিকশিত করতে ভূমিকা রাখবে । ওরিয়েন্টেশন কোর্স সবার জন্য উন্মুক্ত। রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশ নিতে পারবেন সবাই। প্রাথমিকভাবে কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠানটি আয়োজিত হবে। আগামীতে সারাদেশের সব ইউনিটে ওরিয়েন্টেশন কোর্স চালু করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa