ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

আওয়ামী লীগ

গত নির্বাচনে জনগণ গণতন্ত্র রক্ষায় রায় দিয়েছিল: নাহিদ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
গত নির্বাচনে জনগণ গণতন্ত্র রক্ষায় রায় দিয়েছিল: নাহিদ 

সিলেট: ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে জনগণ গণতন্ত্র রক্ষায় রায় দিয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। 

সোমবার (৩০ ডিসেম্বর) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক বছর পূর্তি ও গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নুরুল ইসলাম নাহিদ।

সাবেক এ শিক্ষামন্ত্রী বলেন, আজকের এ দিনটি আমাদের জন্য খুবই তাৎপর্যপূর্ণ।

গত বছর যে নির্বাচন হয়েছিল, তাতে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকবে কি না, এমন সংশয় ছিল। কেননা, নির্বাচনে আরেকটি চক্র ছিল, গণতন্ত্র ও উন্নয়ন বিরোধী চক্র। তবে জনগণ গণতন্ত্র রক্ষায় রায় দিয়েছিল। বারবার নির্বাচনের মাধ্যমে প্রমাণিত হয়েছে ক্ষমতায় মুক্তিযুদ্ধের চেতনার ধারা অব্যাহত থাকবে।  

নুরুল ইসলাম নাহিদ বলেন, আমরা চরম দারিদ্র থেকে উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছি। আমাদের আগামী লক্ষ্য হচ্ছে ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দিকে নিয়ে যাওয়া। আর ২০৪১ সালে দক্ষিণ এশিয়ার মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবো। বঙ্গবন্ধু যে আওয়ামী লীগ গড়ে তুলেছেন, শেখ হাসিনা যার হাল ধরেছেন, তার হাতকে শক্তিশালী করে মানুষের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে আমাদের কাজ করতে হবে।
 
নুরল ইসলাম নাহিদ ছাড়াও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাছির উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নব-নির্বাচিত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, কেন্দ্রীয় সদস্য, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান ও সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলার সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, মহানগরের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান ও জেবুন্নেছা হক।

এদিন বিকেলে সিলেট জেলা পরিষদের সামনে থেকে দিবসটি উপলক্ষ্যে বিশাল আনন্দ র‍্যালি বের করা হয়। র‍্যালিতে নেতৃত্ব দেন নুরুল ইসলাম নাহিদ। কেন্দ্রীয়, জেলা ও মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা র‍্যালি ও পরবর্তী সমাবেশে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এনইউ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa