ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

আওয়ামী লীগ

ঢাকা সিটি নির্বাচন: আ’লীগের মনোনয়ন ফরম নিলেন সাঈদ খোকন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
ঢাকা সিটি নির্বাচন: আ’লীগের মনোনয়ন ফরম নিলেন সাঈদ খোকন

ঢাকা: আসন্ন সিটি করপোরেশন নির্বাচনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুর ১টার দিকে সপরিবারে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এসে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

মনোনয়ন ফরম কিনে সাঈদ খোকন বলেন, আমার বাবার অবর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই আমার অভিভাবক।

তিনি যে সিদ্ধান্ত নেবেন, সেটাই মেনে নেবো।  

‘অমার বাবা মোহাম্মদ হানিফ অবিভক্ত ঢাকার প্রথম নির্বাচিত মেয়র। বাবার হাত ধরেই আমি রাজনীতিতে এসেছি। তিনি আজ বেঁচে নেই। আমার অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতবার আমাকে মনোনয়ন দিয়েছিলেন। নির্বাচিত হয়ে আমি দায়িত্ব পালনে কখনো অবহেলা করিনি। ’

তিনি বলেন, গত ৫ বছরে অনেক কাজ করেছি। এখনো কিছু কাজ বাকি আছে। দায়িত্ব পেলে বাকি কাজগুলো সম্পন্ন করবো। এখন কঠিন সময় যাচ্ছে। আমার জন্য সবাই দোয়া করবেন।

এর আগে বুধবার (২৫ ডিসেম্বর) থেকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের আগ্রহী প্রার্থীদের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করা হয়।

আগামী ২৭ ডিসেম্বর (শুক্রবার) পর্যন্ত আগ্রহী প্রার্থীরা ফরম সংগ্রহ করতে পারবেন। ফরম বিক্রির শেষ দিন, অর্থাৎ শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফরম বিক্রি চলবে।

মনোনয়ন ফরম সংগ্রহের পর আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী নির্বাচিত করা হবে।

আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন>>>ঢাকার দুই সিটির নির্বাচন ৩০ জানুয়ারি

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
এসকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa