ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

নেতাকর্মীদের স্রোত সোহরাওয়ার্দী উদ্যানে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
নেতাকর্মীদের স্রোত সোহরাওয়ার্দী উদ্যানে

ঢাকা: রংবেরঙের পোশাক আর ব্যানার-ফেস্টুন নিয়ে সকাল থেকেই তীব্র শীত উপেক্ষা করে সারাদেশ থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা হাজির হচ্ছেন সোহরাওয়ার্দী উদ্যানে।

শুক্রবার (২০ ডিসেম্বর) সম্মেলনে যোগ দিতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে গিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে ভিড় করছেন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সোহরাওয়ার্দী উদ্যানের প্রতিটি প্রবেশপথ দিয়ে সুসজ্জিত পোশাকে মিছিল নিয়ে প্রবেশ করছেন অংশগ্রহণকারীরা।

এরইমধ্যে কানায় কানায় ভরে উঠছে ঐতিহাসিক উদ্যানটি।

সম্মেলন শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগেই শাহবাগ মোড়, রমনা পার্কের ভেতর, হাইকোর্টের মোড়, দোয়েল চত্বর ও টিএসসি এলাকা মিছিলের জনস্রোতে পরিণত হয়েছে। এছাড়া সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন শুক্রবার বিকেল ৩টায় উদ্বোধন ঘোষণা করবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

এরপর শনিবার (২১ ডিসেম্বর) কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি নির্বাচন করা হবে। এ দিন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের গুরুত্বপূর্ণ কিছু পদে নাম ঘোষণা করা হবে।

কমিটি গঠনে কাউন্সিলররা সাধারণত দলের সভাপতি শেখ হাসিনার ওপর দায়িত্ব ছেড়ে দেন। সে অনুযায়ী পর্যাক্রমে কমিটির বাকি সদস্যদের নাম ঘোষণা করেন তিনি।

ইতোমধ্যে সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে দলটি। প্রস্তুতিতে সর্বকালের সর্বোচ্চ জমায়েতের আশা করছে আওয়ামী লীগ।

উদ্বোধনের পর অনুষ্ঠিত হবে প্রথম অধিবেশন। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনের মঞ্চ ও প্যান্ডেল করা হয়েছে পদ্মাসেতুর আদলে। এ পর্যন্ত আওয়ামী লীগের যতগুলো সম্মেলন হয়েছে, এর মধ্যে সবচেয়ে বড় প্যান্ডেল এটি। মঞ্চের উচ্চতা দেওয়া হয়েছে ২৮ ফুট। দৈর্ঘ্য ১৫০ ফুট।

পেছনের ব্যানার ছাড়া সম্পূর্ণ ডিজিটাল মঞ্চ করা হয়েছে। ডিজিটাল ডিসপ্লেতে পদ্মার প্রাকৃতিক সৌন্দর্য ফুটে উঠেছে। ইতোমধ্যে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশ, রাজধানীর বিভিন্ন পয়েন্ট, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ও দলের সভাপতির ধানমন্ডির কার্যালয়ে সাজসজ্জা করা হয়েছে।

প্যান্ডেলে ২৮টি এলইডি পর্দায় সম্মেলন উদ্বোধনী অনুষ্ঠান তুলে ধরা হবে। এছাড়া সম্মেলনের শৃঙ্খলা রক্ষা ও সার্বিক সহযোগিতার জন্য আওয়ামী লীগের কর্মীদের নিয়ে গঠিত দুই হাজার সদস্যের স্বেচ্ছাসেবক টিম মাঠে কাজ করছে।

আরও পড়ুন>> উদ্বোধনের অপেক্ষায় আ’লীগের ২১তম সম্মেলন

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
এসএমএকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।