ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

বিএনপি আবারো ‘ভুলের চোরাবালিতে’ আটকাবে: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৯
বিএনপি আবারো ‘ভুলের চোরাবালিতে’ আটকাবে: কাদের

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের শপথ না নেওয়া এবং পুনর্নির্বাচন দাবিকে ‘বিরোধী দল সুলভ দৃশ্যপট’ হিসেবে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আবারো ‘ভুলের চোরাবালিতে’ আটকাবে বিএনপি।
 

শুক্রবার (০৪ জানুয়ারি) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।
 
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘দেখুন এসব বিরোধী দল সুলভ-নির্বাচন পরবর্তী যে সিনারিও, হেরে গেলে যে সিনারিও, যে দৃশ্যপট জন্ম নেয়, সেই দৃশ্যপটেরই পুনরাবৃত্তি আমরা বারবার দেখি।

‘এটা এক সময় থেমে যাবে। কারণ বাংলাদেশের জনগণ উন্নয়নের পক্ষে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে, আমাদের নেত্রীর ব্যক্তিগত সততা ও ক্যারিশমার পক্ষে’।
 
ভুলের চোরাবালিতে আটকাবে বিএনপি
 
বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিতদের শপথ নেওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘পার্টির পক্ষ থেকে, সরকারের পক্ষ থেকে আমন্ত্রণ করেছি, তাদের অনুরোধ করছি জনগণের রায়কে অসম্মান করা উচিত নয়’।
 
তিনি বলেন, ‘জনগণ যে রায় দিয়েছে, যেটুকু রায় দিয়েছে এটা তাদের সম্মান করা উচিত। সেটা তারা যখন সম্মান করতে ব্যর্থতার বৃত্তে তাদের আটকে থাকতে হবে’।
 
কাদের বলেন, ‘গতবারও তারা নির্বাচনে অংশগ্রহণ না করে যে ভুল করেছে সে ভুলের চোরাবালিতে তারা এখনো আটকে আছে। এবার যদি একই ভুল করে, কিছু আসনে জয় পেয়েও যদি তারা সংসদে যোগ না দেয়’।
 
‘অধিবেশনে যদি না আসে যে জনগণ তাদের ভোট দিয়েছে তাদের পক্ষে কথা বলতে যদি তারা সংসদে যোগ দিতে ব্যর্থ হয় তাহলে এই ব্যর্থতা আর ভুলের চোরাবালিতে তাদেরকে আবারো আটকে থাকতে হবে’।
 
মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে ঐক্যফ্রন্ট নেতাদের বৈঠক বিষয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘কেন, বৈঠক করলে কী অসুবিধা। বৈঠক তো করতেই পারে।  মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করলে কি আকাশ ভেঙে পড়বে আমাদের উপর’।

মন্ত্রিসভায় বড় ধরনের চমক থাকার ইঙ্গিত
 
নতুন মন্ত্রিসভায় বড় ধরনের চমক থাকতে পারে বলে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আমার কেন যেন মনে হয় বিশাল একটা চমক আসবে’।
 
অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নবীন-প্রবীণের সমন্বয়ের আওয়ামী লীগের পথ চলা। তবে বিশাল জয়ের সঙ্গে বিশাল চমকও থাকতে পারে’।
 
কাদের বলেন, ‘এই মন্ত্রিসভায় আমি ঠিক বলতে পারছি না। তবে আমার মনে হয় বিপুল বিজয় তো বিপুল প্রত্যাশা। বিশাল বিজয়ের সঙ্গে বিশাল প্রত্যাশা। জনগণেরও এখানে একটা প্রত্যাশা রয়েছে। সেই প্রত্যাশার প্রতিধ্বনিতো করতে পারে একজনই (শেখ হাসিনা)’।
 
তিনি বলেন, ‘কেবিনেটের বিষয়টা সম্পূর্ণ তার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) বিষয়। এটা প্রধানমন্ত্রীর এরিয়া, এখানে অন্যকারো প্রবেশের সুযোগ নেই’।
 
‘হাসিনা ম্যাজিকে’ আওয়ামী লীগের বিপুল বিজয়
 
‘হাসিনা ম্যাজিকে’ আওয়ামী লীগের বিপুল বিজয় হয়েছে বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘এটা নিঃসন্দেহে বলা যায়, এই নির্বাচনে বিজয়ের মূল চালিকা শক্তি হচ্ছে হাসিনা ম্যাজিক। এটা হলো বাস্তবতা’।
 
‘এটা আমাদের লিডারের প্রতি জনগণের- তার উন্নয়ন, তার রাজনীতি, তার স্বচ্ছতা, তার সততা, তার যোগ্যতা, দক্ষতার প্রতি জনগণের সমর্থন’।
 
ছাত্রলীগ সুনামের ধারায় থাকুক, সেটিই চাই
 
ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাবেক ছাত্রলীগ নেতা ওবায়দুল কাদের বলেন, ‘ছাত্রলীগ সুনামের ধারায় থাকুক, সেটিই চাই। ছাত্রলীগের যে ঐতিহ্য, ইতিহাস, সংগ্রাম গৌরবের সেই ইতিহাস ঐতিহ্যকে চেতনায় ধারণ করে ছাত্রলীগ আজকে সময়ের চাহিদা পূরণে দায়িত্ব পালন করবে’।
 
ছাত্রলীগ নেতাদের উদ্দেশে তিনি বলেন, ‘বাংলাদেশের তরুণ সমাজকে সংগঠিত করবে উন্নয়নের চাকাকে সচল রাখার জন্য’।
 
‘সেখানে অভিজ্ঞতার সঙ্গে তারুণ্যের শক্তিতে কাজে লাগাবে। ছাত্রলীগ তারুণ্যের প্রতীক, এনার্জির প্রতীক। তরুণ সমাজকে সংগঠিত করবে, আমাদের চলমান উন্নয়নের চাকাকে সচল রাখবে’।
 
বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৯
এমইউএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।