ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘আগামীতে লাঙল নৌকায় তুলে নেবো’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
‘আগামীতে লাঙল নৌকায় তুলে নেবো’ জনসভায় লাঙল প্রতীকে প্রার্থীর জন্য ভোট চান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

ঢাকা: ঢাকা দক্ষিণে লাঙল প্রতীকে মহাজোটের দুই প্রার্থীকে পরিচয় করিয়ে দিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভবিষ্যতে আমরা লাঙল নৌকায় তুলে নেবো।

সোমবার (২৪ ডিসেম্বর) দুপুরে কামরাঙ্গীরচর হাসপাতাল মাঠে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় তিনি একথা বলেন।  

জনসভায় বক্তব্যের শেষের দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ঢাকা দক্ষিণের আসনগুলোতে নৌকা ও লাঙল প্রতীকে মহাজোটের প্রার্থীদের একে একে পরিচয় করিয়ে দেন এবং তাদের জন্য ভোট চান।

পড়ুন>> জনগণের ভাগ্য গড়াই আমার লক্ষ্য

ঢাকা-৬ আসনের মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদকে পরিচয় করিয়ে দেওয়ার সময় শেখ হাসিনা বলেন, ‘ঢাকা-৬ সেখানে আমরা দিয়েছি অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদকে। যদিও এক সময় ছাত্রলীগ করেছিল সে। এখন করে জাতীয় পার্টি। চলে গেছে এরশাদ সাহেবের সাথে। জাতীয় পার্টির প্রার্থী হিসেবে লাঙল মার্কা নিয়ে তিনি এখন নির্বাচন করছেন। ’

‘ছিলেন নৌকা মার্কায়, গেছেন লাঙল মার্কায়, কোনো অসুবিধা নাই। ভবিষ্যতে আমরা লাঙল নৌকায় তুলে নেবো। তবে এখন লাঙল মার্কায় ঢাকা-৬ আসনে কাজী ফিরোজ রশীদের জন্য আমরা ভোট চাই। ’

ঢাকা-৪ আসনে লাঙল প্রতীকে মহাজোটের প্রার্থী আবু হোসেন বাবলার জন্য ভোট চেয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘ঢাকা-৪ এ আমাদের প্রার্থী আবু হোসেন বাবলা। অবশ্য তার মার্কা নৌকা না। তার মার্কা হচ্ছে লাঙল। যেহেতু আমাদের মহাজোটের প্রার্থী। আমরা তাকে সমর্থন দিয়ে সেখানে নৌকার প্রার্থী দেই নাই। কাজেই লাঙল মার্কাই এখন মহাজোটের মার্কা হিসেবে বাবলাকে ভোট দেওয়ার জন্য আমি ‍অনুরোধ জানাচ্ছি। ’

ঢাকা দক্ষিণের বিভিন্ন আসনে নৌকা প্রতীকের প্রার্থী ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগের কামরুল ইসলাম, নসরুল হামিদ বিপু, সাবের হোসেন চৌধুরী, ফজলে নূর তাপস, হাবিবুর রহমান মোল্লার জন্যও ভোট চান বঙ্গবন্ধুকন্যা।

এর আগে ২১ ডিসেম্বর গুলশান ইয়ুথ ক্লাব মাঠে ঢাকা মহানগর উত্তর আয়োজিত জনসভায় তিনি উত্তরের মহাজোট প্রার্থীদের পরিচয় করিয়ে দেন এবং ভোট চান।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে জনসভায় প্রার্থীরা ছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন।
 
বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
এমইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।