ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

প্রবাসীদের স্বার্থ সংরক্ষণে বিশেষ উদ্যোগ নেবেন মোমেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
প্রবাসীদের স্বার্থ সংরক্ষণে বিশেষ উদ্যোগ নেবেন মোমেন

সিলেট: প্রবাসীরা দেশের সম্পদ। দেশের উন্নয়নে তারা সহায়ক ভূমিকা পালন করছেন। নির্বাচিত হলে প্রবাসীদের স্বার্থসংরক্ষণে বিশেষ উদ্যোগ গ্রহণ করবেন সিলেট-১ আসনে মহাজোট প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার (২৩ ডিসেম্বর) সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে প্রবাসীদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় তিনি একথা বলেন।

মোমেন বলেন, ‘প্রবাসীদের জন্য একটি ইনভেস্টমেন্ট সেলও করা হয়েছে।

দেশে ১০০টি ইকোনোমিক জোন করা হচ্ছে। এর মধ্য দিয়ে জনগণের কর্মসংস্থান নিশ্চিত হবে। প্রবাসীদের বিনিয়োগের ক্ষেত্র আরও সম্প্রসারিত হবে। ’

তিনি বলেন, ‘শেখ হাসিনা মনে করেন উন্নয়নের মহাসড়কে প্রবাসীদের সম্পৃক্ত করতে না পারলে এগিয়ে যাওয়া সম্ভব নয়। এ জন্য সরকার প্রতিবছর ৩০ ডিসেম্বর প্রবাসী দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে। এ দিবস পালনের মধ্য দিয়ে উন্নয়নের মহাসড়কে যেমন তাদের সম্পৃক্ত করা যাবে, তেমনি প্রবাসীদের অর্জন এবং তাদের অভিজ্ঞতা কাজে লাগাতে পারবো। ’
 
দীর্ঘদিন প্রবাসে বাস করা কথা উল্লেখ করে ড. মোমেন বলেন, ‘অতি কাছ থেকে প্রবাসীদের সুখ-দুঃখ দেখেছি। প্রবাসে থাকলে দেশের জন্য হৃদয়ে কতটা শূন্যতা ও টান থাকে। বিদেশে থাকাবস্থায়ও তিনিও দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করতে পেরেছেন। ’
 
ড. মোমেন সমর্থক ফোরাম যুক্তরাষ্ট্র এর উদ্যোক্তা রানা ফেরদৌস চৌধুরীর সভাপতিত্বে এবং ইফজাল চৌধুরী ও শেখ জামাল হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরিন পারভীন, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম, মেসবাহ আহমেদ, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, মহানগর আওয়ামী লীগ নেত্রী মারিয়াম চৌধুরী মাম্মী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের অ্যাডভোকেট মশিউর রহমান, রাশিদা হক কনিকা, মিসবাহ আহমেদ, মিশিগান আওয়ামী লীগের সাবেক সভাপতি খালেদ আহমদ, আমেরিকা প্রবাসী জাহাঙ্গির আলম, জেসমিন বুখারী, আবু হানিফ, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবকলীগ নেতা আমিনুল হক, সুমন আহমদ, সৌদি আরব প্রবাসী নেতা আব্দুস সালাম, মেহেরুল ইসলাম প্রমুখ।

এদিন দুপুর ২টার দিকে সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের আলীনগর স্কুল মাঠে পথসভা, বিকেল ৪টায় কান্দিগাঁও ইউনিয়নের মাসুকগঞ্জ বাজার, পরে মোগলগাঁও ইউনিয়নের গালমশাহ পয়েন্ট, সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে যুব উৎসব, রাত ৮টায় পিডিবি ও মেডিকেল কলোনি এলাকায় সভা, রাত ৯টায় বিসিক শিল্পনগরী গোটাটিকরে নির্বাচনী সভায় যোগ দেন ড. মোমেন।
 
এসব সভায় নেতাদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন কামরান, জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, ডেল্টা হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান এ এস এ মুয়ীজ সুজন, জেলা সহ-সভাপতি আশফাক আহমদ, যুগ্ম-সম্পাদক অধ্যাপক সুজাত আলী রফিক, জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক অধ্যক্ষ শামসুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৫১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
এনইউ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।