ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

নড়াইলে পৌঁছেই নৌকায় ভোট চাইলেন মাশরাফি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
নড়াইলে পৌঁছেই নৌকায় ভোট চাইলেন মাশরাফি

নড়াইল: নড়াইল-২ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বাংলাদেশ ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নিজ নির্বাচনী এলাকায় পৌঁছেই নৌকা প্রতীকে ভোট চেয়ে প্রচারণা শুরু করেছেন। 

শনিবার (২২ ডিসেম্বর) ঢাকা থেকে মাশরাফি নড়াইলের উদ্দেশে রওনা হন। দুপুর আড়াইটার দিকে তিনি নড়াইলের কালনা ঘাটে এসে পৌঁছান।

এসময় কালনা ঘাটে আগে থেকে অপক্ষোয় থাকার আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ মাশরাফিকে ফুলদিয়ে শুভেচ্ছা জানান। তখন মাশরাফি সেখানে উপস্থিত সবাইকে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

জানা যায়, মাশরাফি নিজে ভোটের মাঠে না থাকলেও ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর নেতাকর্মীরা ভোটের মাঠে নেমে ভোটারদের বাড়িতে বাড়িতে গিয়ে মাশরাফির পক্ষে গণসংযোগ শুরু করেন। শনিবার থেকে নির্বাচন পর্যন্ত নেতাকর্মীদের নিয়ে ভোট চাইবেন মাশরাফি।  

নড়াইল সদর আসন (নড়াইল-২) নড়াইল পৌরসভা, সদর উপজেলার ৮টি ইউনিয়ন এবং লোহাগড়া পৌরসভা ও লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। লোহাগড়া উপজেলার ভোটার সংখ্যা এক লাখ ৭৯ হাজার ৩৪৭ জন, নড়াইল সদর উপজেলার ভোটার সংখ্যা এক লাখ ৩৮ হাজার ৪৩৫ জন।

জেলা নির্বাচন অফিসের অফিস সহকারী নওশের আলী বাংলানিউজকে জানান, এ আসনে বর্তমানে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৭৮২ জন। পুরুষ ভোটার এক লাখ ৫৭ হাজার ১০৫ জন এবং মহিলা ভোটার রয়েছে এক লাখ ৬০ হাজার ৬৭৭ জন। পুরুষ ভোটার থেকে নারী ভোটার রয়েছে ৩ হাজার ৫৭২ জন বেশি।

জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের এ আসন থেকে আওয়ামী লীগ বরাবরই ভালো ফলাফল করেছে। ৭৩, ৯১, ৯৬, ২০০৮ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক জয়লাভ করে তবে ১৪ সালে আওয়ামী লীগের নৌকা নিয়ে জয়লাভ করে ওয়ার্কাস পার্টির নেতা বর্তমান সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান। আসনটিতে ৮৬ ও ৮৮ সালে জাতীয় পার্টি এবং ১৯৭৯ এবং ২০০১ উপ-নির্বাচনে বিএনপি জয়লাভ করে।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।