ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

আওয়ামী লীগ

গণহত্যা ঠেকাতে নির্বাচনে আ’লীগকে জয়ী করতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
গণহত্যা ঠেকাতে নির্বাচনে আ’লীগকে জয়ী করতে হবে আলোচনা সভা। ছবি: বাংলানিউজ

ঢাকা: জঙ্গিবাদের উত্থান, নৈরাজ্য ও গণহত্যা ঠেকাতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকারকেই জয়ী করতে হবে। স্বাধীনতা বিরোধী শক্তি ক্ষমতায় এলে দেশের উন্নয়ন ব্যহত হবে, দুর্নীতিতে দেশ আবারো বিশ্ব চ্যাম্পিয়ন হবে।
 

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাগো বাংলা ফাউন্ডেশন আয়োজিত ‘সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ: এই বাংলাদেশ তোমাদের নয়’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

সংগঠনের প্রধান নির্বাহী ও কবি নাসির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিচারপতি (অব.) শামসুদ্দীন চৌধুরী মানিক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. হারুন-অর-রশিদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)-র সাবেক ভিসি ডা. কামরুল হাসান, সাবেক অ্যাটর্নি জেনারেল ইয়াদিয়া জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জিনাত হুদা ও জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার বিভাষ বাড়ৈ প্রমুখ।


 
বিচারপতি (অব.) শামসুদ্দীন চৌধুরী মানিক বলেন, স্বাধীনতার শক্তি ক্ষমতায় না থাকলে এ দেশে বাংলাদেশ থাকবে না, পাকিস্তানে পরিণত হবে। কারণ খালেদা জিয়া-তারেক রহম‍ান, বিএনপি-জামায়াত পাকিস্তানের অনুসারী, পাকিস্থানের পূজারী। তারা আবার যদি ক্ষমতায় আসতে পারে দেশটাকে পাকিস্তানে পরিণত করবে। মৌলবাদী রাষ্ট্রে পরিণত করবে। দেশ আর ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক থাকবে না।

তিনি বলেন, খন্দকার মোশাররফ হোসেন আইএসআইয়ের সঙ্গে কথা বলছেন। তিনি পাকিস্তানের আইএসকে বলছেন, আপনারা তো আছেন। চীনকে নির্বাচনে হস্তক্ষেপের জন্য চাপ দেন। এর কয়েকদিন আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর গোপন বৈঠক করেছে পাকিস্তানের দূর্তাবাসের সঙ্গে। একই সময় তারেক রহম‍ান আইএসআইয়ের আলোচনা করছেন। তারা শুধু পাকিস্তান নয়, ভারত ও চীনকে নির্বাচনে হস্তক্ষেপ করতে চায়। সুতরাং নির্বাচন নিয়ে শঙ্কায় আছি।
 
অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বলেন, এই সরকার ক্ষমতায় আসার আগে জাতীয় বিশ্ববিদ্যালেয়ের শিক্ষার্থীদের ৩-৪ বছরের সেশনজট ছিলো। এখন কোনো সেশনজন নেই। একইভাবে গত ১০ বছরে প্রত্যেকটি সেক্টরে দেশের উন্নয়ন হয়েছে। দেশের জঙ্গিবাদ নির্মূল হয়েছে। তাই দেশের উন্নয়নের স্বার্থে শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনতে হবে। অসাম্প্রদায়িক দেশ হিসেবে টিকে রাখতে স্বাধীনতা বিরোধী শক্তিকে ভোটের মাধ্যমে পরাজিত করতে হবে। না হলে দেশে নৈরাজ্য সৃষ্টি হবে। হাজার হাজার মানুষকে হত্যা করা হবে।

বিএসএমএমইউ’র সাবেক ভিসি ডা. কামরুল হাসান বলেন, দেশের উন্নয়নে জন্য পাশাপাশি দেশকে বাঁচাতে আগামী নির্বাচনে মুক্তিযোদ্ধের দল আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনার দলের বিকল্প নেই।
 
বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
এমএফআই/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa