ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আওয়ামী লীগ

আওয়ামী লীগের পরাজয় মানে মুক্তিযুদ্ধের পরাজয়

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
আওয়ামী লীগের পরাজয় মানে মুক্তিযুদ্ধের পরাজয় বক্তব্য রাখছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ। ছবি: বাংলানিউজ

ঈশ্বরদী: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু বলেছেন, আওয়ামী লীগের পরাজয় মানে মুক্তিযুদ্ধের পরাজয়, মুক্তিযোদ্ধাদের পরাজয়।

সোমবার (১০ ডিসেম্বর) দুপুরে পাবনার আটঘরিয়া উপজেলা মুক্তিযুদ্ধ কমান্ডের আয়োজনে ‘মুক্তিযোদ্ধাদের পুনর্মিলনী’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

ভূমিমন্ত্রী বলেন, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে আমরা মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলাম।

সংগ্রাম আর শহীদদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত এদেশের স্বাধীনতা। কিন্তু বারবার এই মুক্তিযুদ্ধের চেতনা নস্যাৎ করার জন্য একাত্তরে পরাজিত শকুনেরা আমাদের হৃদপিণ্ড খাবলে ধরছে।

তিনি আরও বলেন, একাত্তরে যারা মুক্তিযুদ্ধের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলো, বাঙালি জাতির স্বাধীনতার আকাঙ্খার বিরুদ্ধে অংশ নিয়েছিল তারাই আজ বিএনপি-জামায়াতের নিয়ামক শক্তি হয়ে দাঁড়িয়েছে। এখনো মুক্তিযুদ্ধ শেষ হয়নি। এখন সময় এসেছে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর।

আটঘরিয়া মুক্তিযোদ্ধা কমান্ডার জহুরুল হকের সভাপতিত্বে মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধকালীন কমান্ডার আনোয়ার হোসেন রেনু, সাবেক মুক্তিযুদ্ধের কমান্ডার আব্দুল মোতালেব, মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মোল্লা, আব্দুল ছাত্তার, নুরুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধার সন্তান আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতন, সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa