ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

আওয়ামী লীগ

আসন ভাগাভাগিতে সন্তুষ্ট নয় জাপা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
আসন ভাগাভাগিতে সন্তুষ্ট নয় জাপা মসিউর রহমান রাঙ্গা

ঢাকা: মহাজোটের আসন ভাগাভাগি নিয়ে জাতীয় পার্টি সন্তুষ্ট না হলেও মিলেমিশে একসঙ্গে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট করবেন বলে জানিয়েছেন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

সোমবার ( ১০ ডিসেম্বর) বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

জাপা মহাসচিব বলেন, আমরা জেনেছি মহাজোটের কাছ থেকে জাতীয় পার্টিকে ৫৪টি আসন দেওয়া হবে।

সেখান থেকে কমতে কমতে ৩৬, ৩৪, ৩০টি থেকে (৯ ডিসেম্বর পর্যন্ত) ২৯টি দেওয়া হয়েছে। এখন আশঙ্কা করা হচ্ছে ২৯টি থেকেও আসন আরও কমতে পারে।

যথাযথ মূল্যায়ন হয়েছে কিনা জানতে চাইলে রাঙ্গা বলেন, মেনে নিতে হবে আর কি! তবে আমাদের কর্মীরা সন্তুষ্ট নয়, আমরা সন্তুষ্ট নই, ব্যক্তিগতভাবে আমিও সন্তুষ্ট নই। এক পরিবারে থাকলে গণ্ডগোলও হবে, মিটমাটও হবে—ওই ভাবে মেনে নিয়ে চলতে হবে। অনেক সময় অসন্তুষ্টির মধ্যে একসঙ্গে মিলেমিশে থাকতে হয়।

রাঙ্গা বলেন, বারবার আসন কমার বিষয়ে আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, কেন কারা কমাচ্ছে তা তিনি জানেন না। আলোচনা এখনো চলছে। তবে আজকে বোঝা যাবে আসলে জাপাকে কয়টি দিলো মহাজোট।

উন্মুক্ত প্রার্থী দেওয়ার বিষয়ে রাঙ্গা বলেন, আমরা উন্মুক্তও দিয়েছি অনেকগুলো। সব মিলিয়ে আমাদের ১৭৪টি আসনে প্রার্থী দেওয়া হয়েছে। আমরা বলেছি, আপনারা মাঠে থেকে যদি নিজেদের বিজয়ের সম্ভাবনা দেখেন তাহলে ভোট করবেন। আর যদি বিজয়ের সম্ভাবনা না থাকে, তাহলে মহাজোটের প্রার্থীকে সমর্থন দিন। আমরা জাতীয় পার্টির প্রার্থীদের এ কথা বলে দিয়েছি।

আলাদা প্রার্থী দেওয়ার কারণ জানতে চাইলে জাপা মহাসচিব বলেন, আমাদের প্রার্থীরা মনে করেন, নিজেদের এলাকায় বিজয়ী হবেন। তৃণমূলের নেতাকর্মী হলে মাঠে যাওয়ার পর বুঝবে যে, আসলে তার নির্বাচন করা উচিত কিনা। তবে মাঠে থাকলেও মহাজোটের সঙ্গে কাজ করবে।

জাপার প্রার্থীরা মহাজোটের ভোট কাটবে কিনা এমন প্রশ্নের জবাবে রাঙ্গা বলেন, কোন কোন ক্ষেত্রে ভোট কাটলেও জাপার প্রার্থীদের মধ্যে উৎসাহ বাড়বে।

পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সোমবার রাতে সিঙ্গাপুর যাবেন। রওশন এরশাদ ময়মননিংহ যাবেন, আমিও কাল রংপুরে চলে যাবো, যোগ করে মসিউর রহমান রাঙ্গা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa