ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

জনগণ এখন উন্নত জীবন ব্যবস্থায় এগিয়ে যাচ্ছে: দীপু মনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৮
জনগণ এখন উন্নত জীবন ব্যবস্থায় এগিয়ে যাচ্ছে: দীপু মনি মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধন করেন ডা. দীপু মনি

চাঁদপুর: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশ এখন জনগণের মৌলিক চাহিদা পূরণ করে তাদের উন্নত জীবন ব্যবস্থায় এগিয়ে যাচ্ছে।

শনিবার (৮ ডিসেম্বর)  চাঁদপুর মুক্ত দিবস ও মুক্তিযুদ্ধের বিজয় মেলা উপলক্ষে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

দীপু মনি বলেন, মুক্তিযোদ্ধারা নিজের চিন্তা-চেতনায় দিয়ে জীবন বাঁজিরেখে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন।

তারা গাজী হয়ে ফিরে এসেছেন। আজ তারা উপলব্ধি করতে পারছেন যে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকারই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সফল হচ্ছে। একই সঙ্গে মুক্তিযোদ্ধাদের রাষ্ট্রীয়ভাবে সম্মাননা ও বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করে যাচ্ছেন।

মেলা উদ্বোধনের প্রাক্কালে মুক্তি স্মৃতিসৌধ ‘অঙ্গীকার’র পাদদেশে জাতীয় পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ এবং মেলা গেইটে পুষ্পমাল্য কেটে মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধন করেন দীপু মনি।

বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালর সভাপতিত্বে এবং মেলার স্টিয়ারিং কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বদিউজ্জামান কিরণের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ ওয়াদুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, মেলার মহাসচিব হারুন আল-রশিদ প্রমুখ।

১ ডিসেম্বর শুরু হওয়া এ বিজয় মেলা শেষ হবে আগামী ১৬ ডিসেম্বর। এবারের বিজয় মেলায় নাগরদোলা, পুতুল নাচ এবং একটি বিরাট মঞ্চসহ ১৩১টি স্টল স্থান পেয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad