ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

নিয়ম অনুযায়ী মনোনয়নপত্র বাতিল করেছে ইসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৮
নিয়ম অনুযায়ী মনোনয়নপত্র বাতিল করেছে ইসি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ছবি: ফাইল ফটো

ঢাকা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি মনোনয়নপত্র বাতিলের বিষয়ে যে অভিযোগ করেছে তা সত্য নয়। নিয়ম অনুযায়ী মনোনয়নপত্র বাতিল করেছে ইসি।

বুধবার (০৫ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, পত্র-পত্রিকায় লেখা হয়েছে বিএনপির অনেক প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে।

কিন্তু তারা অনেক জায়গায় একাধিক প্রার্থী দিয়েছে। এমনকি অনেক আসনে আটজনের বেশিও মনোনয়নপত্র জমা দিয়েছে। তবে নির্বাচন কমিশন নিয়ম অনুযায়ী এসব মনোনয়নপত্র বাতিল করেছে।

তিনি বলেন, দেশে একটি অংশগ্রহণমূলক নির্বাচন হতে যাচ্ছে। এখানে কোন পক্ষপাতিত্ব নেই। বিএনপি যে অভিযোগ করেছে তা শুধু নির্বাচনকে বিতর্কিত করার জন্য করছে।

প্রসঙ্গত, রোববার (২ ডিসেম্বর) ছিলো মনোনয়নপত্র বাছাইয়ের দিন। সারাদেশে দাখিল করা ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র বাছাইয়ের পর ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ এবং ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা।

জানা যায়, প্রার্থিতা ফিরে পেতে বুধবার তৃতীয় দিনের মতো তারা আপিলের জন্য নির্বাচন কমিশনে (ইসি) ভিড় করেন। আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে আবেদনের শেষ দিনে সকাল ১০টা থেকে বাদ পড়া প্রার্থীদের আবেদন নেওয়া হচ্ছে। শেষ দিন হওয়ায় সকাল থেকেই প্রার্থী ও তাদের অনুসারীরা জড়ো হয়ে তথ্য-প্রমাণসহ ইসিতে আপিল করেছেন।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৮
জিসিজি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।