ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্বে মনোনয়নবঞ্চিতরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৮
নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্বে মনোনয়নবঞ্চিতরা সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের | ফাইল ছবি

ঢাকা: নির্বাচন পর্যবেক্ষণের জন্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে কেন্দ্রীয় একটি টিম কাজ করবে। এ টিমে দলের আরেকজন যুগ্ম সাধারণ সম্পাদক, তিনজন সাংগঠনিক সম্পাদকসহ কয়েকনজন কেন্দ্রীয় নেতা রয়েছেন।

শনিবার (১ ডিসেম্বর) আয়োজিত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা জানান।

এই টিমে অন্য যারা রয়েছেন তারা হলেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

এদের মধ্যে জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক বর্তমান সংসদের এমপি। তাদের এবার মনোনয়ন দেওয়া হয়নি। আহমদ হোসেন ও আফজাল হোসেনও মনোনয়ন চেয়েছিলেন, তারাও মনোনয়নবঞ্চিত।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে একটি টিম সার্বক্ষণিক কাজ করবে। তারা নির্বাচন করছেন না। তাদের নির্বাচনের বাইরে রাখা হয়েছে। নেত্রীর (শেখ হাসিনা) আক্ষেপ নির্বাচনের সময় সব নেতাই ঢাকার বাইরে চলে যান। হেড কোয়ার্টারে কেউ থাকেন না। বিশ্বের বিভিন্ন দেশে এমনকি ভারতে গুরুত্বপূর্ণ নেতাদের একটি অংশকে হেড কোয়ার্টারে রেখে দেওয়া হয়। এ জন্য আমাদের দলের গুরুত্বপূর্ণ কয়েকজন নেতাকে রাখা হয়েছে। শক্তিশালী একটি টিম কেন্দ্রে থাকবে, নির্বাচন পর্যবেক্ষণের কাজ করবে। এতে হেড কোয়ার্টারে নেতৃত্বের ঘাটতি পূরণ হবে। আমিও মাঝে মাঝে আসবো।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৮ 
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।