ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

সন্ত্রাসের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৮
সন্ত্রাসের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই বক্তব্য রাখছেন আসাদুজ্জামান নূর। ছবি: বাংলানিউজ

নীলফামারী: সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, জঙ্গিবাদ এবং সন্ত্রাসের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই। একটি অপশক্তি ধর্মকে ব্যবহার করে জঙ্গিবাদ সৃষ্টি করে ইসলামের ক্ষতি করছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ধর্মপ্রাণ মুসলমানগণ।

শনিবার (০১ ডিসেম্বর) দুপুরে নীলফামারী শিল্পকলা অডিটোরিয়ামে ধর্ম-জ্ঞান বিকাশে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে জননেত্রী শেখ হাসিনার অনুপ্রেরণা আলেম সমাজের করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান নূর বলেন, বিএনপি-জামায়াতের সময় জঙ্গিবাদের উত্থান ঘটে।

এর নেপথ্যে ছিলো মহান স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তি জামায়াত। বাংলাদেশকে মনে প্রাণে গ্রহণ করতে না পেরে নানাভাবে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে তারা।  

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু বক্তব্য দেন।

ফাউন্ডেশন নীলফামারী জেলা কার্যালয়ের উপ-পরিচালক এরফান আলীর সভাপতিত্বে সভা পরিচালনা করেন কার্যালয়ের মাস্টার ট্রেইনার শামিমুল ইসলাম।

এতে স্বাগত বক্তব্য দেন- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য মশিউর রহমান।  

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।