ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

জামায়াত ছাড়া বিএনপি অচল: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
জামায়াত ছাড়া বিএনপি অচল: কাদের

ঢাকা: বিএনপির ধানের শীষ প্রতীকে জামায়াতের প্রার্থীদের নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জামায়াতকে আলাদা করে লাভ নেই। জামায়াত ছাড়া বিএনপি অচল। তারা এই বৃন্তে দুই ফুল।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কাদের এ কথা বলেন।

বিএনপি-জামায়াত জোট প্রসঙ্গে তিনি বলেন, তারা একসঙ্গেই কাজ করছে, রাজনীতি করেছে এবং সাম্প্রদায়িকতা করেছে।

২০১৪ সালে নির্বাচনকে কেন্দ্র করে যে সহিংসতা হয়েছে, সেটিও বিএনপি-জামায়াত একসঙ্গে মিলেই করেছে।

বিএনপিসহ ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে আসবে প্রত্যাশা করে কাদের বলেন, আমরা চাই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, প্রতিযোগিতাপূর্ণ নির্বাচন। বিএনপি-ঐক্যফ্রন্ট না থাকলে এটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে না।

জঙ্গিবাদে জড়িতদের বিএনপি থেকে মনোনয়ন দেওয়া হচ্ছে বলে মন্তব্য করে কাদের বলেন, এই যে ব্যারিস্টার শাকিলা ফারজানা, সে কী? সে জঙ্গি অর্থায়নের সঙ্গে জড়িত নয়? বিষয়টি আদালত পর্যন্ত গিয়েছে। জঙ্গিবাদে জড়িতকে তারা মনোনয়ন দিয়েছে বলে আমরা জানি। অবশ্য এগুলো তাদের জন্য নতুন কিছু নয়।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
এমইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।