ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

গরম বক্তব্য দিয়ে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ নষ্ট করবেন না

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৮
গরম বক্তব্য দিয়ে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ নষ্ট করবেন না আলোচনা সভায় বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ, ছবি: সংগৃহীত

ঢাকা: সংলাপের মাধ্যমে যে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ সৃষ্টি হয়েছে গরম ও উস্কানিমূলক বক্তব্য দিয়ে তা বিএনপিকে নষ্ট না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

শুক্রবার (২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের দ্বিতীয় তলায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।  ‘৩ নভেম্বর জেল-হত্যা দিবস’ উপলক্ষে এ আলোচনা সভায় আয়োজন করা হয়।

হাছান মাহমুদ বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ড, ২১ আগস্ট গ্রেনেড হামলা, ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন ও বারংবার হত্যা অপচেষ্টাকে একপাশে রেখে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বানে সাড়া দিয়ে সংলাপে বসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সংলাপ অনুষ্টিত হয়েছে, সুতরাং কেউ গরম ও উস্কানিমূলক বক্তব্য দিয়ে এ পরিবেশ নষ্ট করবেন না।

সাবেক বন ও পরিবেশমন্ত্রী বলেন, সংবিধানের আলোকে একটি অবাধ, সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে করণীয় সমস্ত কিছু বৃহস্পতিবারের সংলাপে ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী। সুতরাং সংলাপের মাধ্যমে দেশে যে পরিবেশ সৃষ্টি হয়েছে দয়া করে তা কেউ নষ্ট করবেন না।

বিএনপি ও অন্যান্য দলগুলোর উদ্দেশ্যে তিনি বলেন, সভা-সমাবেশের নামে আগের মতো বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালালে জনগণ তা প্রতিহত করবে। কারণ আমরা অতীতে দেখেছি বিএনপি সভা-সমাবেশের নামে রাস্তা বন্ধ করে জনগণকে অবরুদ্ধ করে পেট্রোল বোমা নিক্ষেপ করেছিলো।

বিএনপিকে উদ্দেশ্যে করে তিনি  আরও বলেন, আপনারা (বিএনপি) ঐক্যফ্রন্টকে ব্যবহার করবেন না। অতীতের কর্মকাণ্ডের জন্য জনগণের কাছে ক্ষমা চেয়ে নির্বাচনে অংশ নেওয়ার মাধ্যমে জনগণের ভোটাধিকার নিশ্চিত করুন।

আয়োজক সংগঠনের সভাপতি সিদ্দিক হোসেন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন-সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্তরঞ্জন দাস, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক শেখ জাহাঙ্গির আলম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।